দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে সামাজিক সংগঠন বৈঠকখানার এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি আজ শুক্রবার বেলা ১২ টায় দক্ষিণ কালিবাড়ী নিজস্ব কার্যালয় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস। বৈঠকখানার সভাপতি মোহাম্মদ শহিদুল আলম হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভা ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক খলিফা, ১৫:২০'২১ লং সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাহার জুবায়ের কনা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি অজয় কুমার রায়, সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ইমাম, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হোসেন শোয়েব, সহকারি কোষাধক্ষ্য নাজমুল আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক সুব্রত দাস গুপ্ত, দপ্তর সম্পাদক সঞ্জয় কুমার রায়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কাজী ভুটট, নির্বাহী সদস্য শহীদ শেখ, নির্বাহী সদস্য মোঃ আব্দুল মান্নান সেখ সহ উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দা ও সংগঠনের সদস্য সাহিদ উদ্দিন আহমেদপ্রমূখ।

এরপর মেয়র অমিতাভ বোস বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন। এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ সংগঠনের সাথে তার আগামী দিনে সকল কাজে সহায়তার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ করা যেতে পারে এই সংগঠনের উদ্যোগে প্রায় তিন শতাধিক ফলদ গাছ রোপণের উদ্যোগ হাতে নেয়া হয়েছে। এ গাছ গুলি হলো লেবু কাঠাল জাম্বুরা ও পেয়ারা। এরপর সংগঠনের সদস্যরা একটা ফলের গাছ রোপণের মধ্যে দিয়ে কর্মসূচি শুরু করেন।

(ডিসি/এসপি/জুন ১৮, ২০২১)