ফরিদপুর প্রতিনিধি : আলফাডাঙ্গায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১২ টায় আলফাডাঙ্গা উপজেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে উক্ত সংগঠনের সভাপতি কাউসার আহমেদ টিটুর নেতৃত্বে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক রায়হান রনিকে পদ দেয়ার অভিযোগে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ‌।

এ সময় উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান সাইফার, আলফাডাঙ্গা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর কবির সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তানজিমুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক মোঃ ফাহিম আহমেদ এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অভিযুক্ত মোঃ রায়হান রনি (সাংগঠনিক সম্পাদক আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগ) কে তার নিজ পদ থেকে অব্যাহতি প্রদান করেন। মোঃ রায়হান রনির বিরুদ্ধে আনীত অভিযোগ সুষ্ঠু তদন্তের মাধ্যমে সত্য প্রমাণিত হলে তাকে তার পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে এবং অভিযোগ সত্য প্রমাণিত না হলে তাকে তার স্বপদে পুনর্বহাল করা হবে।

আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের এক বছরের জন্য ০৩ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত ওই পৌর কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ রায়হান রনি পদ পাওয়ায় আলফাডাঙ্গা উপজেলার বঞ্চিত ছাত্রলীগের কর্মীরা মোঃ রায়হান রনিকে পূর্বে আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের কমিটিতে যুক্ত থাকার অভিযোগ তোলেন। তারই প্রেক্ষিতে অদ্য এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মোঃ রায়হান রনিকে জেলা ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটি থেকে তাকে অব্যাহতি প্রদান করেন এবং ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তাকে তার পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে এবং অভিযোগ মিথ্যা হলে তাকে তার স্বপদে পুনর্বহাল করা হবে।

(ডিসি/এসপি/জুন ১৯, ২০২১)