উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলায় গলা কেটে এক বৃদ্ধকে হত্যা করেছে দুর্বৃত্তরা। ২২ জুন মঙ্গলবার শনিবার রাতে ১২নং চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গম্বুজ মসজিদ সংলগ্ন বিলের মধ্যে এই ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম মোঃ মজিবুর রহমান মজু খাঁ (৬০)। তিনি চান্দ্রা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মধ্য বাখরপুর গ্রামের বাসিন্দা। তার পিতার নাম মৃত অলিউল্লা খাঁ। মজু খাঁর বাখরপুর গ্রামেই চা-মুদি দোকানের ব্যবসা ছিলো। তার ৪ ছেলে দুই মেয়ে রয়েছে।

এই ঘটনায় ২৩ জুন বুধবার বিকেলে ২জনকে আটক করেছে পুলিশ। নিহতের ছেলে সালমান খান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

স্থানীয় বাসিন্দা ও নিহত ব্যক্তির স্বজনেরা জানিয়েছেন, মজিবুর রহমান মজু খাঁ এ দিন বিকেলে বিলের মাঝে মাছ ধরার চাঁই বসাতে গিয়ে নিখোঁজ হন। বেলা গড়িয়ে সন্ধ্যা নেমে আসলেও বাড়ি ফিরে না আসায় স্ত্রীসহ স্বজনরা তাকে খুঁজতে বিলে যান। গিয়ে দেখেন গলাকাটা অবস্থায় তার মৃতদেহ পড়ে রয়েছে।

এই হত্যাকান্ডের বিষয়ে স্বজনরা কিছুই বলতে পারছে না। তবে ধারণা করছেন, পূর্ব শত্রুতার জের ধরে তাকে হত্যা করা হয়েছে।

ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারীকে জানালে তিনি চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান। পরে রাত ৯টার দিকে চেয়ারম্যান ও থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, ওসি (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া সঙ্গীয় ফোর্স নিয়ে হাঁটু পানি ভেঙ্গে ঘটনাস্থলে যান এবং সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্যে মৃতদেহটি চাঁদপুর নিয়ে আসেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, হত্যা মামলার এফআইআর রেকর্ড করা হয়েছে। যারাই এই নৃশংস হত্যাকা- ঘটিয়েছে, তাদের খুঁজে বের করা হবে। আমরা সন্দেহজনক দুজনকে আটক করেছি।

তিনি জানান, ঘটনার পর পর আমরা ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠিয়েছি। হত্যা রহস্য উদ্ঘাটনে তদন্ত চলছে।

(ইউ/এসপি/জুন ২৪, ২০২১)