মানিক সরকার মানিক, রংপুর : রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর ও লালমনিহাটের ১ জন করে রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেলেন ৪৮৭ জন। একই সময়ে বিভাগের আট জেলায় নতুন করে ২৭৫ জন  রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৩২ জন । আর বিভাগে বর্তমানে করোনা শনাক্ত রোগির সংখ্যা ২৪ হাজার ৭৩ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৯৬ জন।শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিভাগের আট জেলার ১ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ২৭৫ জনের মধ্যে রংপুর জেলার ১৫৫, দিনাজপুরের ৫২, ঠাকুরগাঁওয়ে ২৮, গাইবান্ধায় ১৩, লালমনিরহাটে ১২, পঞ্চগড়ের ৬, কুড়িগ্রামে ৫ ও নীলফামারীতে ৪ জন। একই সময়ে বিভাগের বুড়িমারী ও হিলি স্থল বন্দর দিয়ে ভারত থেকে আরও ৮ জন দেশে ফিরেছেন।

বর্তমানে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৭ হাজার ৯৪৭ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৭৬ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ৬৭২ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৯ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৮৪৯ জন আক্রান্ত ও ৭০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৯৬৪ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নীলফামারী জেলায় ১ হাজার ৭৫৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৫৭৫ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৩৪৩ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৯৬৬ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে। করোনার শুরু থেকে শুক্রবার পর্যন্ত বিভাগে ১ লাখ ৪৯ হাজার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৪ হাজার ৭৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৮৭ জনের।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, তা না হলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা তার।

(এম/এসপি/জুন ২৬, ২০২১)