ঝালকাঠি প্রতিনিধি : ১৯৯৩ সালে মাত্র ২৭ বছর বয়সে ঝালকাঠি পৌর এলাকার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে কমিশনার নির্বাচিত হন হুমায়ুন কবীর খান। তখন ৪, ৫ ও ৬নং ওয়ার্ড নিয়ে গঠিত ছিলো ১টি ওয়ার্ড। এরপরের নির্বাচন অর্থাৎ ১৯৯৮ সালে ওয়ার্ড বিভক্ত করা হলে ৬নং ওয়ার্ডে নির্বাচনে অংশ নেন তিনি। তখন নির্বাচনে তিনি জয়ী হতে পারেননি। এরপর ২০০২ সালে ৭নং ওয়ার্ডের কমিশনার পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেন। কর্মদক্ষতা ও বিচক্ষণতায় এরপর তাকে আর কখনো পেছনে ফিরে তাকাতে হয়নি। এভাবে টানা চারবার জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন তিনি।

কাউন্সিলর হুমায়ুন কবীরের বয়স এখন ৫৮ বছর। জনপ্রতিনিধির পাশাপাশি একজন সফল শ্রমিক নেতাও তিনি। রয়েছেন জেলা হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে। ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনি বাস মালিক সমিতির সদস্যও তিনি। এছাড়াও একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়, সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত আছেন তিনি। এলাকার সিংহভাগ মানুষের কাছেই প্রিয় এই হুমায়ুন কবীর খান।

এলাকাবাসী জানান, ওয়ার্ডে রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি প্রতিটি মানুষের নিয়মিত খোঁজ-খবর রাখেন তিনি। শাসক নন, জনগণের সেবক হয়ে কাজ করেন হুমায়ুন। যে জন্য সবার কাছে প্রিয় তিনি। এলাকায় মাদক নির্মূল থেকে শুরু করে যেকোনো অনৈতিক কাজ প্রতিরোধে সামনে থেকে নেতৃত্ব দেয়ার কারণে সবার প্রিয় ব্যক্তি হুমায়ুন কবির খান।

এ ব্যাপারে হুমায়ুন কবির খান বলেন, ‘জনগণের সেবার ব্রত নিয়ে জীবনের প্রথম থেকে কাজ করে যাবো আমরন। বর্তমানে প্রতিকূল পরিবেশ থাকলেও জনগণের ভালোবাসায় এবারও বিপুল ভোটে জয়লাভ করি। জনগণের কাছে আমি চিরঋণি। ’

(এস/এসপি/জুন ২৮, ২০২১)