নাটোর প্রতিনিধি : ইউনিয়ন আওয়ামী লীগ ও যুব সংঘ নামে দু’টি সংগঠন একই স্থানে সভা ডাকায় স্থানীয় প্রশাসন নাটোরের নলডাঙ্গায় ১৪৪ ধারা জারি করে। ফলে কোন পক্ষই সভা করতে পারেনি। মঙ্গলবার বিকেলে দু’পক্ষই একইস্থানে এবং একই সময়ে সভা আহ্বান করে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, নলডাঙ্গা উপজেলার মোমিনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ মঙ্গলবার বিকেলে কর্মী সভা আহ্বান করে। পরে একই স্থানে যুব সংঘ নামের ব্যানারে একই স্থানে ধর্মসভা করার ঘোষণা দিলে উত্তেজনা দেখা দেয়। অপ্রিতিকর ঘটনা এড়াতে স্থানীয় উপজেলা প্রশাসন মঙ্গলবার দুপুর ১২ টা থেকে রাত ১২ টা পর্যন্ত মোমিনপুর সরকারি বিদ্যালয় এলাকায় সব ধরনের সভা সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম ফিরোজ জানান, ইউনিয়ন আওয়ামী লীগ আগে থেকে পুলিশকে অবহিত করে মোমিনপুর সরকাুর প্রাথমিক বিদ্যালয় মাঠে কর্মী সভা করার ঘোষণা দেয়। ওই ঘোষণার পরই জামায়াত-শিবির চক্র এলাকায় অশান্তি সৃষ্টির উদ্দেশ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে আওয়ামীলীগের বিরুদ্ধে অপপ্রচারের উদ্দেশে এই ধর্ম সভার আহ্বান করেছে।
তবে স্থানীয় বাসিন্দা জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি আলী আল মাসুদ জানান, ধর্ম সভা আহ্বানের সঙ্গে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই।
নলডাঙ্গা থানার ওসি মনিরুল ইসলাম জানান,ধর্মসভা করার কোন অনুমতি বা পুলিশকে জানানো হয়নি। এলাকার শান্তিভঙ্গের আশংকায় বিদ্যালয় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জাহান জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মঙ্গলবার রাত ১২ টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
(এমআর/এএস/এপ্রিল ২২, ২০১৪)