চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জেলার দামুড়হুদা উপজেলার কানাইডাঙ্গায় চাঁদার দাবিতে সংখ্যালঘুর বাড়িতে পর পর তিনটি শক্তিশালী বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় গৃহকর্তা রবি হালদারকে (৬০) পিটিয়ে গুরুতর আহত করে নগদ ৪৬ হাজার টাকা লুট করে নিয়ে যায় তারা। পুলিশ ঘটনাস্থল থেকে একটি তাজা বোমা ও বোমার আলামত উদ্ধার করেছে। বুধবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

গৃহকর্তার ভাই প্রভাত হালদার জানান, বুধবার রাতে কানাইডাঙ্গা গ্রামের রবি হালদারের বাড়িতে ১২-১৩ জন দুর্বৃত্ত হানা দিয়ে পর পর ৩টি বোমা হামলা চালায়। ২টি বোমা বিস্ফোরিত হলেও একটি বোমা অবিস্ফোরিত থেকে যায়। বোমার বিকট শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। এরপর তারা রবি হালদারকে পিটিয়ে গুরুতর আহত করে নগদ ৪৬ হাজার টাকা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে কার্পাসডাঙ্গা ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে পৌছিয়ে সাদা টেপ দিয়ে জড়ানো একটি তাজা বোমা ও বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করে। পরে বোমাটি নিষ্ক্রিয় করার জন্য বালতির পানিতে ডুবিয়ে রাখে।

প্রভাত হালদার আরো জানান, দুর্বৃত্তরা বেশ কিছুদিন থেকে রবি হালদারের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। দাবিকৃত টাকার মধ্যে সম্প্রতি ২ লক্ষ টাকা পরিশোধ করা হয়েছে।

কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই তপন জানান, ঘটনাস্থল থেকে একটি তাজা বোমা ও বোমার আলামত উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

(জেএ/এএস/সেপ্টেম্বর ০৪, ২০১৪)