রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দিন দুপুরে পুলিশ পরিচয়ে ছিনতাই হওয়া এক গরু ব্যবসায়ির এক লাখ ৫৫ হাজার টাকা তিন দিনেও উদ্ধার হয়নি। বুধবার দুপুর সোয়া দু'টোর দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার সাতবসু নামক স্থান থেকে এ টাকা ছিনতাই করা হয়।

দেবহাটা উপজেলার নওয়াপাড়া গ্রামের ওয়াজেদ আলী গাজীর ছেলে নজরুল ইসলাম মন্টু জানান, কালীগনজের কুশুলিয়া হাটে গরু বিক্রি করে বুধবার দুপুর সোয়া দু’ টোর দিকে একটি ট্রলী থেকে সাতবসু নামেন তিনি। এ সময় তার ব্যবসায়িক পার্টনার সাইফুল্লাহও চলে যায়। কিছুক্ষণ পর তার ছেলে খায়রুল ইসলাম সেখানে আসে। সাতবসু মোড় থেকে ছেলের বাই সাইকেলের পিছনে ওঠেন তিনি। কিছুদুর যেতে না যেতেই শহীদুল ইসলামের বাড়ির পাশে একটি কালভার্টের উপর পিছন দিক থেকে একটি মোটর সাইকেলে সাদা পোশাকে দু'জন এসে কালীগঞ্জ থানার পুলিশ পরিচয়ে তাদের সাইকেল থামায়।

ছেলের মুখে মাস্ক না থাকায় তাকে হেঁকে বের করে দেয় তারা। তাকে জিজ্ঞাসার একপর্যায়ে গরু বিক্রি করে আসার কথা জানতে পেরে তাকে আবারো পুলিশ পরিচয়ে জাল টাকার ব্যবসা করার কথা বলে কাছে থাকা টাকা বের করতে বলে তারা। এদের মধ্যে একজনের কোমরে পিস্তল গোজা ছিল। তার কাছে থাকা এক লাখ ৫৫ হাজার টাকা কাছে নিয়ে গুনতে শুরু করে তাকে ২০ হাত দূরে দাঁড়িয়ে থাকা ছেলে খায়রুলকে ডেকে আনতে বলার পরপরই তারা দ্রুত গতিতে মোটর সাইকেল চালিয়ে সেয়ারার দিকে চলে যায়। বিষয়টি তাৎক্ষণিকভাবে স্থানীয়দের ও পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে উপপরিদর্শক অহিদুর রহমান ঘটনাস্থলে আসেন। বৃহষ্পতিবার তিনি থানায় লিখিত অভিযোগ করেন।

শুক্রবার থানার পুলিশ পরিদর্শক মিজানুর রহমান থানায় ডেকে একজনকে দেখিয়ে বলেন যে তাকে চেনেন কিনা। তাকে চেনেন না বলায় তাদেরকে চলে যেতে বলেন ওই পুলিশ কর্মকর্তা।

নজরুল ইসলাম মন্টু আরো বলেন, ছিনতাইকারীদের নীল রং এর মোটর সাইকেল, একজনের পরিহিত নীল রং এর জামা ছিল ও তাদের ব্যবহৃত মোটর সাইকেলটি নীল রঙ এর ছিল তা শহীদুল ইসলামের বাড়িতে ব্যবহৃত সিসি ক্যামেরার ফুটেজ থেকে চেনা গেছে। তবে সেহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে লাইট পোষ্টে ও নলতার লতিফের রড সিমেন্টের দোকানে লাগানো সিসি ক্যামেরার ফুটেজে ওই ছিনতাইকারিদের দেখা গেছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা ও পুলিশ পরিদর্শক মিজানুর রহমানের সঙেগ শুক্রবার বিকেল ৫টায় মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা মুঠোফোন রিসিভ করেননি।

(আরকে/এসপি/জুলাই ০২, ২০২১)