মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য শুক্রবার সকাল থেকে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নেতৃত্বে ১৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের সাথে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার সদস্যরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমের ফলে সারাদেশে কঠোর লকডাউন চলছে। মাদারীপুরের চারটি উপজেলায় লকডাউন বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে গিয়ে সাধারণ মানুষকে সরকার ঘোষিত নির্দেশনাগুলো মেনে চলতে সহযোগিতা করছে। লকডাউনের ফলে জেলার ঔষুধের দোকান, ফলের দোকান, কাঁচাবাজারের দোকান খোলা রয়েছে। শপিংমল ও অন্যান্য দোকান বন্ধ রয়েছে। খুব জরুরী প্রয়োজন ছাড়া মানুষকে রাস্তায় দেখা যায়নি।
এছাড়াও শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ১৬টি ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৩৯টি মামলার মাধ্যমে ২৫ হাজার টাকা জরিমানা করেছে।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে আমরা সচেতন করছি। সাধারণ জনগণ এবারের লকডাউন মেনে চলছে। জনগণ কিন্তু জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। লকডাউন কার্যকর করতে আমাদের ১৬টি ভ্রাম্যমাণ আদালতের টিম কাজ করছে। ভ্রাম্যমাণ আদালতের সাথে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার সদস্যরা।
(এএসএ/এএস/জুলাই ০২, ২০২১)