খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় স্বামীকে কুপিয়ে জবাই করে হত্যা করেছে স্ত্রী এবং পরে নিজেই গাছের সঙ্গে ঝুলে আত্মহত্যার করেছে বলে খবর পাওয়া যায়।

পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ঘুমন্ত অবস্থায় থাকা স্বামী ধর্মধন চাকমাকে (৫৫) স্ত্রী যতন মালা চাকমা (৪৫) কুপিয়ে হত্যা করে।

লক্ষ্মীছড়ি থানার পুলিশ রাত ২টার দিকে ঘটনাস্থল ধর্মধন চাকমার নিজ বাড়ি থেকে লাশ উদ্ধার করে। এবং স্ত্রী যতন মালা চাকমাকে তখন পাওয়া যায়নি। শুক্রবার সকাল সাড়ে ৭টায় এলাকাবাসী সূত্রে স্ত্রী যতন মালা চাকমার ঝুলন্ত লাশের খবর ছড়িয়ে পরে।

বেলতলী পাড়ার ধুরুং খালের ওপারে নির্জন সেগুন বাগান থেকে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ ও এলাকাবাসী। নিহতের মেঝ ছেলে সঞ্জয় চাকমা জানান, ঘটনার দিন সকালে বাবা-মা দুজনই ঝগড়া করে। ঘরে ছোট ভাই ধীরেন্দ্র চাকমা (১৫) ছাড়া আর কেউ ছিল না।

বড় ছেলে সুশীল চাকমা মিরগু বলেন, ‘আমি রাতে দোকানে ছিলাম, সেখান থেকে খবর পেয়ে ঘরে ছুটে যাই।’ এ ব্যাপারে বড় ছেলে সুশীল চাকমা মিরগু বাদী হয়ে রাতেই একটি লিখিত অভিযোগ করে।

লক্ষ্মীছড়ি থানার এসআই মো. রমজান হোসেন জানান, দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকালে স্ত্রী যতন মালা চাকমার ঝুলন্ত লাশের নিচে একটি ধারালো দা পাওয়া গেছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ঘটনাটি পারিবারিক বলেই ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে আরো তদন্ত করে দেখা হবে। স্বামীর গলায় ধারাল দা দিয়ে জবাই করে এবং হাতে ও পীঠে কোপের চিহ্ন রয়েছে।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ০৫, ২০১৪)