শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুর লেখক পরিষদের সদস্য স্বভাব কবি রেজাউল করীম রেজা ইন্তেকাল করেছেন (ইন্না--রাজেউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৩ বছর। 

গ্রামের বাড়ি বিরল উপজেলা থেকে বাই-সাইকেল যোগে আজ রোববার সকাল ১০ টায় শহরে আসার পথে বালুয়াডাংগা বাসস্ট্যান্ড মোড়ে হঠাৎ কবি রেজাউল করীম রেজা অসুস্থ্য হয়ে পড়েন। সেখানে বিশ্রাম নিতে বসলে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। কবি রেজাউল করীম রেজা'র নামাজে জানাজা এবং দাফন কার্য নিজ গ্রামে সম্পন্ন হয়েছে।

তাঁর ঘনিষ্ঠজন ডা. আমিনুল ইসলাম জানান, গত ২/৩ দিন ধরে অসুস্থতাবোধ করছিলেন, কবি রেজাউল করীম রেজা। ব্যক্তিজীবনে সংসার বন্ধনে আবদ্ধ ছিলেন না স্বভাব কবি রেজা। কবি রেজাউল করীম রেজা যে কাউকে নিয়ে তাৎক্ষণিকভাবে ছড়া-কবিতা রচনা করে ফেলতেন এক নিমিষেই। আবৃত্তিকারে কথা বলতেন। কবিতার চেয়ে ছড়া লিখতেন বেশি। তাঁর গবেষণামুলক লেখাও রয়েছে বেশ কয়েকটি।

সাহিত্য পাগল এই মানুষটি সবসময় হাস্যরসের কথা বলতেন।তাঁর কথা বা লেখায় কারো মনে দুঃখ লাগলে ক্ষমাও চেয়ে নিতেন তিনি। বেশ উদাসীনতা স্বভাবের এই মানুষটি সব সময় সাহিত্য নিয়েই ভাবতেন।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন,দিনাজপুর লেখক পরিষদের সভাপতি বৃহত্তর দিনাজপুরের মহিলা সংসদ সদস্য কবি এডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই এবং সাধারণ সম্পাদক শাহ্ আলম শাহী সহ পরিষদের নেতৃবৃন্দ।

(এস/এসপি/জুলাই ০৪, ২০২১)