কক্সবাজার প্রতিনিধি : সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর অধীনে সাংবাদিকদের সার্বিক কল্যান করা হবে বলে জানিয়েছেন, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর।

তিনি বলেছেন, সাংবাদিকের নিয়মিত সহায়তা প্রদানের জন্য এ ট্রাস্ট। পাশ্বর্বতী রাষ্ট্র ভারতে ন্যায় নিয়মিত অর্থ জমা রেখে সাংবাদিকদের অবসারকালিন ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার দুপুর ১২ টার দিকে কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউসে অনুষ্ঠিত কক্সবাজারের ৪ সাংবাদিককে সাংবাদিক সহায়তা অনুমাদনে প্রাপ্ত চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে গত ২৭ আগস্ট প্রধানমন্ত্রীর হাত থেকে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রহণ করা চেক তুলে দেয়া হয় কক্সবাজারের ৪ সাংবাদিককে। এরা হলেন, দৈনিক সংবাদ ও দৈনিক পূর্বকোণের কক্সবাজার প্রতিনিধি প্রিয়তোষ পাল পিন্টু, ফোকাস বাংলার প্রতিনিধি ফরিদুল আলম শাহীন, বাংলানিউজ টোয়েন্টিফোর এর প্রতিনিধি নুপা আলম, বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রতিনিধি শংকর বড়ুয়া রুমি।

কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার তোফায়েল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, দৈনিক বাঁকখালীর নির্বাহী সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, প্রথম আলোর স্টাফ রিপোর্টার আবদুল কুদ্দুস রানা। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আলী আর রাজী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে উপস্থিত ছিলেন।

(টিটি/এটিআর/সেপ্টেম্বর ০৫, ২০১৪)