হবিগঞ্জ প্রতিনিধি : শনিবার হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন ও কাউন্সিল। হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য কাউন্সিলকে ঘিরে ছাত্রলীগের নেতাকর্মীরা জোর লবিং ও তদবিরে ব্যস্ত। বর্তমান কমিটির সভাপতি অসুস্থ এবং সাধারণ সম্পাদক প্রবাসে থাকায় অপেক্ষাকৃত তরুণ এবং কলেজ কমিটির নেতারা কাউন্সিলকে ঘিরে তৎপর রয়েছেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে এবং দীর্ঘদিনের রেওয়াজ অনুযায়ী হবিগঞ্জে গোপন ব্যলটে নির্বাচন হলেও গত কাউন্সিলে গোপন ভোটে নেতা নির্বাচন হয়নি। এবারও গোপন ভোট হবার সম্ভাবনা নেই। এ পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় ২০ প্রার্থী মাঠে রয়েছেন বলে ছাত্রলীগের একটি সূত্র জানিয়েছে। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বয়স ও ছাত্রত্বের বাধ্যবাধকতা থাকায় প্রত্যেক প্রার্থীকে সেভাবেই প্রস্তুত হতে হচ্ছে। ফলে প্রার্থীরা বিভিন্ন সার্টিফিকেটসহ তাদের বায়োডাটা তৈরি করে রাখছেন।

কাউন্সিলে সম্ভাব্য প্রার্থীদের মাঝে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন ধ্রুবজ্যোতি দাশ টিটু, ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, এসএম শামীম, শাহ জয়নাল আবেদীন রাসেল, মুকিদুল ইসলাম মুকিদ, কায়েস চৌধুরী, মাহবুবুর রহমান সানি, সাইদুর রহমান, মহিবুর রহমান মাহি, সাকির আহমেদ, রাসেন্দ্র দাশ, আজমল করিম, আশিকুর রহমান তরফদার, শাহ ওবায়দুর রহমান তরু, বাদল মিয়া, জাকির হোসেন, আব্দুল আজিজ প্রমুখ।

উল্লেখ্য, ২০১০ সালের মার্চ মাসে ১০১ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রলীগের কমিটিতে মোস্তফা কামাল আজাদ রাসেল সভাপতি এবং সাইফুল ইসলাম রানা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১ বছর মেয়াদী কমিটি হলেও ৪ বছর পর এই কমিটি গঠিত হচ্ছে।

সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ছাড়াও জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নাইম হাসান উপস্থিত থাকবেন।

(পিডিএস/এটিআর/সেপ্টেম্বর ০৫, ২০১৪)