বগুড়া প্রতিনিধি : বগুড়ায় গত চব্বিশ ঘণ্টায় করোনায় ৮ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ১১ জন সহ ১৯ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ৮ জনের মধ্যে ২ জন বগুড়ার এবং বাকি ৬ জন অন্য জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে যে ১১ জন মৃত্যুবরণ করেছেন তাদের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। এছাড়াও গত চব্বিশ ঘণ্টায় ৮১০টি নমুনা পরীক্ষায়  নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২৩৮জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.৩৮ শতাংশ।

মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১২টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণকারী ৮ জন হলেন- গাইবান্ধা জেলার রেহানা (৯০), নওগাঁর মুসলেমা (৪০) ও রহমান সরকার (৬৩), জয়পুরহাটের মোর্শেদা (৪০), তবিবর (৬৮) ও বাবু (৩৫) এবং বগুড়া শিবগঞ্জের দুলাল (৮৫) ও আজাহার (৫০)। এদের মধ্যে আজাহার নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

করোনায় মৃত্যুবরণ করা ৮ জনের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ৩ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৩ জন, টিএমএসএস হাসপাতালে ১ জন এবং বাকি ১ জন নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এছাড়াও একই দিনে তিন হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ২ জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৮ জন এবং বাকি ১ জন টিএমএসএস হাসপাতালে মারা গেছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. তুহিন আরো জানান, সোমবার (৫ জুলাই) শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৬ জন পজিটিভ, জিন এক্সপার্ট মেশিনে ৪ টি নমুনায় ৩ জন পজিটিভ, এন্টিজেন পরীক্ষায় ২৫৯টি নমুনায় ৬০ জন পজিটিভ এবং ঢাকায় পাঠানো ২১৭ নমুনার ফলাফলে ৯৩ জন পজিটিভ এসেছে। এছাড়াও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের অারটি-পিসিআর ল্যাবে ৪৮টি নমুনায় ১৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

নতুন শনাক্ত ২৩৮ জনের মধ্যে বগুড়া সদরের ১৭৭ জন, শেরপুরের ১১ জন, দুপচাঁচিয়ার ৯ জন, গাবতলীর ৭ জন, কাহালুর ৭ জন, সারিয়াকান্দির ৬ জন, ধুনটের ৬ জন, আদমদীঘির ৭ জন, সোনাতলার ৩ জন, শাজাহানপুরের ৩ জন এবং শিবগঞ্জের ২ জন রয়েছেন। সর্বশেষ ফলাফল পাওয়া পর্যন্ত বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ১৪,৯৩১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩,০৮৩ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪৩৭ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১,৪১৩ জন।

ডা. তুহিন আরো জানান, করোনা উপসর্গ নিয়ে যে ১১ জন মৃত্যুবরণ করেছেন তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার পর রেজাল্ট জানানো হবে।

(আর/এসপি/জুলাই ০৬, ২০২১)