অহিদুজ্জামান কাজল, মাদারীপুর : মাদারীপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলো ১৫ সহস্রাধিক পরিবার। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপির নির্দেশে শিবচরে অসহায়, দুঃস্থ ও কর্মহীন হয়ে পড়া ১৫ হাজার ৩৫০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়। 

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে শিবচর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৯ ইউনিয়নের এসব পরিবারের হাতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার সামগ্রী তুলে দেন শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কৃষ্ণ মালাকারসহ অন্যরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহামারি করোনায় ক্ষতিগ্রস্ত ও লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের মাঝে মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়ার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী প্রতি পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আটা, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও ১ টি করে সাবান দেয়া হয়। শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লা বলেন, ‘শিবচর উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার হিসেবে গতকাল থেকে শুরু করে আজ পর্যন্ত ১৫হাজার ৩৫০ পরিবারকে দেওয়া হলো। কেউ না খেয়ে থাকবে না। আমরা অসহায়দের পাশে আছি।’

(ওকে/এসপি/জুলাই ০৭, ২০২১)