সাতক্ষীরা প্রতিনিধি : বাড়িতে ঢুকে হামলা, লুটপাট ও মারপিটের  ঘটনায় সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়ে এক পরিবারের তিন সদস্যকে থানা হাজতে রাত কাটাতে হয়েছে। বৃহষ্পতিবার রাত ১১ টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙি গ্রামে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটে।

এদিকে হামলাকারিরা প্রভাবশালি হওয়ায় বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে বাবা মেয়েকে ধর্ষণের চেষ্টা করেছে মর্মে এলাকায় প্রচার দেয়।
মাটিয়াডাঙা গ্রামের এক ঘের ব্যবসায়ি হযরত আলী জানান, স্ত্রী আকলিমা খাতুন বৃহষ্পতিবার সকালে তার বাপের বাড়ি আলীপুরে জান। রাত ১১ টার দিকে তিনি ঘেরে মাছের ভাইরাসনাশক ঔষধ দিয়ে বাসায় চলে আসেন।

এ সময় মেয়ে দরজা খোলার পরপরই প্রতিবেশি মোছেল বেগের ছেলে সন্ত্রাসী বিপুল বেগ, আব্দুল মাজেদের ছেলে মোক্তার হোসেনসহ ৫/৬ জন হাতে দা, শাবল ও লাঠি নিয়ে তাদের ঘরে ঢুকে পড়ে। এ সময় তার ঘরে রাখা সাড়ে নয় হাজার টাকা, এক জোড়া সোনার কানের দুল, এক জোড়া রুপার পায়ের নুপুরসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে যায়। লুটপাটে বাধা দেওয়ায় মেয়ে ও তাকে পিটিয়ে জখম করা হয়। এ সময় এক দুর্বৃত্ত মেয়েকে ধর্ষণের চেষ্টা চালায়। শুক্রবার সকালে তারা সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হন। বিকেলে বিপুল বেগসহ চারজনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

তিনি অভিযোগ করে বলেন, স্ত্রী ও মেয়েকে নিয়ে তিনি থানা থেকে শুক্রবার সন্ধ্যায় বাড়ি ফিরছিলেন। এ সময় গোবিন্দপুর খেয়াঘাটে এলে তাদেরকে মামলার করার সাধ মিটিয়ে দেওয়ার হুমকি দেয় প্রতিপক্ষরা। একপর্যায়ে তারা থানায় ফিরে এসে বিষয়টি ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেন। তিনি তাদেরকে থানা লকআপে রেখে নিরাপত্তার ব্যবস্থা করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান জানান, হামলা ও লুটপাটের ঘটনার হযরত আলী বাদি হয়ে শুক্রবার রাতে থানায় একটি মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। নিরাপত্তা জনিত কারণে হযরত আলী, তার স্ত্রী ও মেয়েকে রাতে থানা হেফাজতে রাখা হয়।শনিবার সকালে তাদেরকে বাড়িতে পাঠানো হয়েছে।

(আরকে/এএস/সেপ্টেম্বর ০৬, ২০১৪)