মানিক সরকার মানিক, রংপুর : বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাংবাদিক রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আলী আশরাফ আর নেই। দীর্ঘ রোগভোগের পর সোমবার রাত ৮টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি.. ..ওয়াইন্নাইলাহি রাজিউন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। 

মঙ্গলবার বাদ আসর দক্ষিণ কামাল কাছনা তুলা মসজিদে তার জানাযা শেষে স্থানাীয় বড় নুরপুর কবর স্থানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

সাংবাদিক আলী আশরাফ ১৯৭৩ সালে বাংলার বাণীর মাধ্যামে সংবাদপত্র জগতে প্রবেশ করেন। ৭৫ সাল পর্যন্ত তিনি সেখানেই কাজ করেন। পরে ৭৭ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সংবাদে কাজ করেন। একই সঙ্গে ৭৮ সালে যোগ দেন বাংলাদেশ টেলিভিশনে। সেখাে কাজ করা অবস্থাতেই তিনি মুক্তকণ্ঠ, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী, দৈনিক দাবানল, বায়নোর আলোর নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০১৫ থেকে ২ থেকে ২০১৭ সালে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পর তিনি ১৭ সালেই স্ট্রোক করেন এবং পক্ষাঘাতগ্রস্ত হয়ে বাসায় চিকিৎসাধীন ছিলেন।

পরে গত রবিবার রাতে আকস্মিক তিনি আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার করোনা পরীক্ষায় পজিটিভ ফলাফল আসে এবং সোমবার রাত ৮টায় তিনি সেখানেই তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মতৃ্যুকালে তিনি স্ত্রী জেনিফার আলী, যার ছবি রয়েছে জাতির পিতা বন্ধুর সাথে তাঁকে এবং দুই কন্যা সন্তান বিশিষ্ট টিভি অভিনেতা ও পরিচালক শামীম জামানের স্ত্রী আমিনা লাবিব অমি এবং বিশিষ্ট সঙ্গীত শিল্পী কাজী শুভ’র স্ত্রী আদিবা লাবিব বি বনিকে রেখে গেছেন। তাঁ মৃত্যুতে রংপুরের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

(ওএস/এসপি/জুলাই ১৩, ২০২১)