মিলাদ হোসেন অপু, ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরব পৌর শহরের লক্ষ্মীপুর মধ্যপাড়া এলাকার পদ্মা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরির মালিক মিলন মিয়াকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। আজ ১৫ জুলাই বৃহস্পতিবার বিকাল চারটায় এই ফ্যাক্টরীকে ১ লক্ষ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিএসটিআই অনুমোদন না থাকায় ও অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন নামে-বেনামে বিস্কুট, চিপস, উৎপাদন করায় ৯৫ হাজার ও শিশুদের দিয়ে কাজ করার দায়ে বাংলদেশ শ্রম অধিকার আইনে ৫ হাজার টাকাসহ মোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, পদ্মা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরীটিতে ছিল না বিএসটিআই অনুমোদন। করোনা মহামারিতে ছিল না কোন রকমের স্বাস্থ্যবিধি মানা। কারো হাতে ছিল না হ্যান্ড গ্লাভস। এছাড়াও অপ্রাপ্ত বয়স্ক শিশুদের দিয়ে কাজ করানো হচ্ছে। এমন অপরাধে পদ্মা ফুড প্রোডাক্ট ফ্যাক্টরীর মালিক মিলন মিয়াকে বিএসটিআই আইন ও বাংলাদেশ শ্রম আইনে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

(এম/এসপি/জুলাই ১৫, ২০২১)