ফেনী প্রতিনিধি : চাঁদা না দেওয়ায় ফেনীর সুলতানপুরে শাহ জালাল (২৭) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে ফেনী পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামের বিরুদ্ধে।

নিহত শাহ জালাল কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জব্বারের ছেলে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে ফেনী শহরের সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গরু ব্যবসায়ী শাহ জালাল ১৫ টি গরু বিক্রির জন্য ফেনীতে এনে তার চাচাতো ভাইয়ের ভাড়া বাড়ীর সামনে রাখে। একপর্যায়ে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় (৬ নং ওয়ার্ড) কাউন্সিলর আবুল কালামসহ তার ৩ সহযোগী অস্ত্র নিয়ে ব্যবসায়ী শাহ জালালকে জিম্মি করে। পরে তার শোর চিৎকার শুনে শাহ জালালের চাচাতো ভাই মোঃ আল আমিন ঘরে থেকে বের হয়ে শাহ জালালকে ছেড়ে দেয়ার অনুরোধ করলে আলামিনকেও মারধোর করা হয়। পরে আল আমিনের স্ত্রী সুমি কালামের হাতে পায়ে ধরে আল আমিনকে ছাড়িয়ে নেয়।

তাৎক্ষনিক ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলর কালামসহ তার সহযোগীরা ক্ষোভে শাহ জালালকে মোটরসাইকেল যোগে তুলে নিয়ে গুলি করে হত্যা করে পাশ্ববর্তী একটি জমিতে তার লাশ ফেলে পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। এসময় পুলিশ কাউন্সিলর কালামের রক্তমাখা পাঞ্জাবী উদ্ধার করেছে।

এ ঘটনায় পৌর কাউন্সিলর কালামকে প্রধান আসামী করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

ফেনী মডেল থানার পরিদর্শক নিজাম উদ্দিন জানান, ঘটনাটি ক্ষতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় জড়িতে সন্দেহে সাগর নামে একজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, ইতিপূর্বে ফেনী পৌরসভার ১২ নং ওয়ার্ড কাউন্সিলর এবং ওয়ার্ড আ. লীগের সেক্রেটারী আজাদ গার্মেন্টস পণ্য চুরির দায়ে জেলহাজতে। এবার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আ. লীগের সেক্রেটারীর বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে হত্যার অভিযোগ !

(এন/এসপি/জুলাই ১৬, ২০২১)