শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে ফুলবাড়ী ২৯ বিজিবি সদর দপ্তওে বিজিবির ৯৬তম রিক্রুটিং ব্যাচের সমাপনী কুচকাওয়াজ।

শনিবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবির সদর দপ্তরে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির ৯৬ তম রিক্রুটিং ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ বর্ডার গার্ড ট্রেনিং সেন্টারসহ ৮টি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই কুচকাওয়াজ মাঠে প্রধান অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত হলে তাঁকে অভ্যর্থনা জানান, কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর দিনাজপুর এবং লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ আবেদ (এসজিপি), অধিনায়ক ২৯ বিজিবি ফুলবাড়ী।

বিজিবির ৯৬তম রিক্রুটিং ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সৈনিকদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মহান স্বাধীনতা যুদ্ধে এই সৈনিকদের অবদান রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। একই সাথে তিনিমহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সকলকে বিশেষ করে বিজিবির শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ, শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ এবং মুক্তিযুদ্ধে অন্যান্য অবদানের জন্য এ বাহিনীর ৮ জন বীর উত্তম ৩২ জন বীর বিক্রম, এবং ৭৭ জন বীর প্রতিক খেতাবে ভূষিতদেরও শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরও বলেন, বিজিবির নবীন সৈনিকদের প্রদর্শিত কুচকাওয়াজের উচ্ছ্বসিত প্রশংসা করেন। একই সাথে তিনি এই সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে নবীন সৈনিকদের দক্ষতা ও পেশাদারিত্বেও নিদর্শন তুলে ধরার জন্য সংশ্লিষ্ট সকল প্রশিক্ষ ও কর্মকর্তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিজিবির ৯৬তম রিক্রুটিং ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে, কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টও সদর দপ্তর দিনাজপুর এবং লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), অধিনায়ক ২৯ বিজিবি ফুলবাড়ী, দিনাজপুর জেলা প্রশাসক খালিদ মাহমুদ জাকী, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজউদ্দীন, ফুলবাড়ী পৌরসভার চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদ আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

(এসএএস/এএস/জুলাই ১৭, ২০২১)