মানিক সরকার মানিক, রংপুর : রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সংক্রমিত হয়েছে আরো ৮২১ জন। চলতি মাসের ১৮ দিনে এ বিভাগে প্রাণ হারালো ২১৫জন। শনিবারের তুলনায় বিভাগে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু শনাক্তর হার দু’টোই বেড়েছে। রবিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু হেনা মো: জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনায় মারা ব্যক্তিদের মধ্যে রংপুর জেলায় ৫জন, ঠাকুরগাঁওয়ে ৩, নীলফামারীতে ২ গাইবান্ধায় ২, লালমণিরহাট পঞ্চগড় ও দিনাজপুওে ১জন কওে রয়েছেন। একই সময়ে এ বিভাগে ২ হাজার ৭৮২জনের পরীক্ষা কওে ৮২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে রংপুরে ২৪৬, গাইবান্ধায় ১৬৪, ঠাকুরগাঁওয়ে ৯৬, পঞ্চগড়ে ৮৬, দিনাজপুরে ৬৮, কুড়িগ্রামে ৬৬, নীলফামারীতে ৫৭ লালমণিরহাটে ৩৮ জন রয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৯ দশমিক ৫১ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৫ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪০জনে। এর মধ্যে দিনাজপুওে ২৩৯, রংপুরে ১৫২, ঠাকুরগাঁওয়ে ১৩৭, নীলফামারীতে ৫৩, লালমণিরহাটে ৪৬, পঞ্চগড়ে ৩৮, কুড়িগ্রামে ৩ এবং গাইবান্ধায় ৩৭ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৯৯ জন। এছাড়াও নতুন শনাক্ত ৮২১ জনসহ বিভাগে ৩৬ হাজার ৯২৯ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন । এরমধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ২১২ জন, রংপুরে ৮ হাজার ৯১. ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ১৩৬, গাইবান্ধায় ৩ হাজার ১২৩, নীলফামারীতে ২ হাজার ৭৯৩ জন, কুড়িগ্রামে ২ হাজার ৬৫০জন, লালমণিরহাটে ১ হাজার ৯৭১ এবং পঞ্চগড়ে ১ হাজার ৯৫৩ জন। করোনা ভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত এ বিভাগে ১ লাখ ৯০ হাজার ৫৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ মধ্যে সবচে বেশি শনাক্ত হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। তবে ভারতীয় সীমান্ত ঘেষা এলাকাগুলোতে আক্রান্তের সংখ্যা বেশি।

(এম/এসপি/জুলাই ১৮, ২০২১)