নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় শনিবার মোজাম্মেল হোসেন মজনু নামে এক আওয়ামীলীগ নেতাকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। অপরদিকে সিংড়ায় গলায় ওড়না পেঁচানো অজ্ঞাত এক নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত মোজাম্মেল হোসেন মজনু নাটোর পৌর আওয়ামীলীগের সহ সভাপতি। সে নাটোর সুগার মিলের সাবেক সিআইসি ও বনবেলঘরিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে কয়েকজন যুবক মোজাম্মেল হোসেন মজনুকে মোটর সাইকেলে করে বাগাতিপাড়া উপজেলার শ্রীকৃষ্ণপুর এলাকায় নিয়ে যায়। দুর্বৃত্তরা মজনুকে ওই এলাকার ফসলি মাঠের মধ্যে দিয়ে যাওয়া রাস্তার ওপর ফেলে বেধড়ক পেটাতে থাকে।

দুর্বৃত্তরা তাকে মাটিতে ফেলে কিল -ঘুষি ও লাথি মারতে থাকে। এক পর্যায়ে তারা খেজুরের ডাল দিয়ে পেটাতে থাকে। মজনুর চিৎকারে ফসলের মাঠে কর্মরত কয়েকজন নারী এগিয়ে গেলে দুর্বত্তরা তাকে ফেলে চলে যায়। এসময় নারীরা তার মাথায় পানি দেওয়ার পরপরই তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে মর্গে প্রেরন করে। নিহত মজনু নাটোর শহরের বনবেলঘরিয়া এলাকার বাসিন্দা। মজনু হত্যার সঠিক কারন জানাতে পারেনি পুলিশ।

নিহতের ছেলে আব্দুল্লাহ আল মামুন জানায়, শনিবার সকালে দাঁড়িওয়ালা অপরিচিত এক যুবক তার বাবাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর দুপুরে লোকমুখে বাবার মৃত্যুর খবর জানতে পারি আমরা।

এদিকে মজনুর মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে। রাজনৈতিক নেতা -কর্মী সহ তার সহকর্মীরা ছুটে যান তার শহরের বনবেলঘরিয়া এলাকার বাসভবনে। এসময় একে অপরকে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। অনেকেই এই হত্যাকান্ড মেনে নিতে পারছিলেননা। এলাকাবাসীরা জানায়,মজনুর সাথে কারো বিরোধ ছিলনা।
বাগাতিপাড়া থানার ওসি আমিনুর রহমান জানান, নিহতের শরীরে কোন আঘাতের চি‎হ্ন পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শির দেওয়া তথ্যে জানা যায়, তাকে কয়েকজন যুবক কিল-ঘুষি ও লাথি মারে। এক পর্যায়ে মজনুকে রাস্তার ওপর ফেলে রেখে তারা চলে যায়। দুর্বৃত্তরা চলে যাওয়ার পর প্রত্যক্ষদর্শিদের কয়েকজন তার মাথায় পানি দিয়ে সুস্থ করার চেষ্টা করার সময় তার মৃত্যু হয়। যেহেতু নিহতের শরীরে আঘাতের চি‎হ্ন পাওয়া যায়নি তাই ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর প্রকৃত সত্য বলা সম্ভব হবে।

এদিকে শনিবার সকালে পুলিশ সিংড়া উপজেলার পাঁচোনিয়া গ্রামে বোরকা পড়া অজ্ঞাত এক নারীর (৩৩) মৃতদেহ উদ্ধার করে। পুলিশের ধারনা অন্য কোন স্থানে দুর্বৃত্তরা তাকে হত্যা করে পাচোনিয়া এলাকায় ফেলে রেখে যায়।

সিংড়া থানার ওসি শফিকুল ইসলাম লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, কে বা কাহারা মেয়েটিকে শ্বাস রোধ করে হত্যার পর ওইখানে ফেলে রেখে গেছে। তাকে সহজেই কেউ যাতে সনাক্ত করতে না পারে সে জন্য এসিড বা ক্ষতিকারক দ্রব্য দ্বারা মুখের ত্বক নষ্ট করা হয়েছে। লাশটি উদ্ধার করে ময়নান্তদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(এমআর/এএস/সেপ্টেম্বর ০৬, ২০১৪)