বরিশাল প্রতিনিধি : জেলার আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের দুর্নীতি আর অনিয়মের প্রতিবাদ করায় একই বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষককে মারধর করে গুরুতর আহত করা হয়েছে। আহত শিক্ষক রতন তালুকদারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আগৈলঝাড়া থানা পুলিশের এস আই মোস্তাফিজুর রহমান আহতের বরাত দিয়ে জানান, উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘ দিন ধরে ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষক না থাকার সুযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুলিন বিহারী মল্লিক ও সহকারী শিক্ষক জগদীশ চন্দ্র মন্ডল বিদ্যালয়ের শিক্ষাথীদের উপবৃত্তি দেয়ার নাম করে অর্থ আদায় করেছেন। এছাড়াও বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন। এর প্রতিবাদ করলে শিক্ষক পুলিন বিহারী মল্লিক ও জগদীশ মন্ডলের ভারাটে সন্ত্রাসী মাগুরা গ্রামের শিপন রাঢ়ীর নেতৃত্বে ৮-১০ জনের একটি দল শিক্ষক রতন তালুকদারের উপর বাহাদুরপুর বাজারে বসে হামলা চালিয়ে গুরুতর আহত করে।

স্থানীয়রা রতনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। এস আই মোস্তাফিজ আরো জানান, তিনি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন। এখন পরিস্থিতি শান্ত। এবিষয়ে এখনো মামলা হয়নি বলে জানান তিনি।

শিক্ষকের উপর হামলার বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুলিন বিহারী মল্লিক বলেন, তিনি শুনেছেন তার বিদ্যালয়ের খন্ডকালিন শিক্ষক রতন তালুকদারের উপর হামলা হয়েছে। তবে স্কুলের বাইরে বসে হয়েছে বলে এটি কে বা করা করেছে তিনি জানেন না।

(বিএস/এএস/সেপ্টেম্বর ০৬, ২০১৪)