গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে ২ হাজার ২৬০ বোতল ভারতীয় ফেনসিডিল ও বহনকারী ট্রাকসহ দু’জনকে আটক করেছে পুলিশ। কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা এলাকার একটি কারখানার ভেতরে শনিবার বিকেলে ভুট্টাভর্তি ট্রাকে তল্লাশি চালিয়ে এ ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ বিষয়ে গাজীপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে উপজেলার পূর্ব চান্দরা এলাকার ঢাকা ফিডমিল কারখানার ভেতরে ভুট্টাভর্তি একটি ট্রাকে (পিরোজপুর-ট- ১১-০০২০) তল্লাশি চালানো হয়। এ সময় ওই ট্রাকের চালকের পেছনের কেবিন থেকে কাপড়ের ব্যাগে মোড়ানো অবস্থায় ২ হাজার ২৬০ বোতল ফেনসিডিল উদ্ধার এবং দু’জনকে আটক করা হয়।

আটকরা হলেন- ঝিনাইদহ সদরের বড়বাড়িয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে ট্রাকচালক রাসেল (২৭) ও কালীগঞ্জ থানার মোল্লাডাঙ্গা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে হেলপার ইদ্রিস (৩২)। উদ্ধারকৃত ফেনসিডিলের বাজার মূল্য আনুমানিক সাড়ে ১৩ লাখ টাকা বলেও জানান তিনি।

ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার গোলাম আজাদ খান, সহকারী পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান ও ডিবির ওসি আমির হোসেন উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, ফেনসিডিলের চালানটি চুয়াডাঙ্গা জেলার দর্শনা থেকে ট্রাকে করে ঢাকায় পৌঁছানোর কথা ছিল। এ ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা দায়ের করা হয়েছে।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ০৭, ২০১৪)