স্টাফ রিপোর্টার : স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের এক নার্সের শ্লীলতাহানি ও মারধরের প্রতিবাদে তিন দিনের কর্মবিরতি পালন করছে নার্সরা। তাদের দাবি, অভিযুক্ত ডাক্তার রাকিবুল ইসলামকে গ্রেফতার করে শাস্তির আওতায় না আনা পর্যন্ত এ কর্মবিরতি চলবে। আগামী তিন দিনের মধ্যে ওই ডাক্তারকে গ্রেফতার করা না হলে কর্মবিরতি আরো বাড়তে পারে বলে হুমকি দিয়েছেন তারা।

রবিবার সকাল থেকেই মিটফোর্ড হাসপাতালে কাজ বন্ধ রেখে বিক্ষোভ প্রদর্শন করছেন সব নার্স। এতে হাসপাতালে চিকিৎসা সেবা প্রদানে চরম অরাজকতা সৃষ্টি হয়েছে।


এর আগে শনিবার নার্স বকুল রানীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগে ডাক্তার রাকিবুল ইসলাম সুজনকে সাময়িক বহিষ্কার করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন।

জাকির হোসেন জানান, নার্সের শ্লীলতাহানির অভিযোগ ওই ডাক্তারকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

হাসপাতালের চিকিৎসা সেবা বন্ধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘নার্সদের সঙ্গে আলোচনা চলছে। আশা করি শিগগিরই তারা কাজে যোগ দিবেন।’

এর আগে নার্সের শ্লীলতাহানির অভিযোগে কর্মবিরতির ডাক দেয় হাসপাতালের নার্স অ্যাসোসিয়েসন।

শনিবার সকালের দিকে এক রোগীকে চিকিৎসার জন্য ওয়ার্ডে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসক রাকিবুল নার্স বকুল রাণীকে মারধর করেন। এরপর তাকে ইন্টার্ন চিকিৎসকদের রুমে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। এর প্রতিবাদে নার্সরা হাসপাতালের ভেতর ও বাইরের সবকটি গেটে তালা বন্ধ করে বিক্ষোভ করেন।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ০৭, ২০১৪)