জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সী আরও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ৭৯ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘন্টায় জেলায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪১ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪০৮৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া সর্বশেষ ৫৯ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৩৫১৪ জন।

করোনায় মৃত ওই বৃদ্ধের বাড়ি সরিষাবাড়ীর হরখালী গ্রামে। ১৫ জুলাই তার করোনা শনাক্ত হয়। তারপর তিনি হোম আইসোলেশনে ছিলেন। ২৫ জুলাই বিকেলে মারা যান তিনি।

সোমবার (২৬ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানানো হয়ছে।

স্বাস্থ্য বিভাগ থেকে আরও জানানো হয়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা ধরা পড়ে। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলার স্থায়ী নিবাসীর ২টি নমুনা পরীক্ষায় ২ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে আরএ টেস্টে ৯৮ টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে জামালপুর সদরে ১৬ জন, মেলান্দহে ৫ জন, মাদারগঞ্জে ৫ জন, ইসলামপুরে ১ জন, সরিষাবাড়ীতে ২ জন, দেওয়ানগঞ্জে ২ জন ও বকশীগঞ্জে ১০ জন।

সর্বশেষ এলাকা ভিত্তিক শনাক্ত

জামালপুর সদর : শেখ হাসিনা মেডিকেল কলেজ, পাথালিয়া, কাচারীপাড়া, বাগেরহাটা, দেওয়ানপাড়া, হাইস্কুল মোড়, গোপালপুর বাজার, কলেজ রোড, মটর ড্রাইভিং, নয়াপাড়া, ফুলবাড়িয়া, শ্রীরামপুর, রঘুনাথপুর, পুলিশ লাইন, শ্রীপুর কুমারিয়া ও মোল্লাপাড়া।

মেলান্দহ : টালুয়াবাড়ী, সাদিপাটি, মেলান্দহ থানা, হাজরাবাড়ী ও তারাকান্দি। মাদারগঞ্জ: মাদারগঞ্জ ২ জন, গুনারীতলা, তারতাপাড়া ও বানীকুঞ্জ। ইসলামপুর: ইসলামপুর। সরিষাবাড়ী: নাওগোলা ও পিংনা। দেওয়ানগঞ্জ: দেওয়ানগঞ্জ ও চিকাজানী। বকশীগঞ্জ: বকশীগঞ্জ থানা ২ জন, বকশীগঞ্জ পশ্চিমপাড়া, মেরুরচর উত্তর, দত্তেরচর দক্ষিণ, কুশল মধ্যপাড়া, নয়াপাড়া, মেরুরচর, সরকাদি ও সূর্যনগর।

(আরআর/এসপি/জুলাই ২৬, ২০২১)