কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় বিজিবির দুইদিনের পৃথক অভিযানে ৭ লক্ষাধিক টাকার মাদকদ্রব্যসহ অন্যান্য মালামাল আটক করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, আজ ৭ সেপ্টেম্বর রবিবার সকাল সাড়ে ৭টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হাবিলদার মো. মিজানুর রহমান এর নেতৃত্বে কুমিল্লার বৌয়ারা বাজার বিওপি‘র দায়িত্বপূর্ণ এলাকার বালুরথোবা এলাকায় অভিযান চালিয়ে ১লাখ ৫২হাজার ৩শত টাকা মূল্যমানের ২৩২ কেজি ভারতীয় জিরা, ২৩ কেজি পোস্তদানা এবং ৫টি বাইসাইকেল আটক করা হয়।

এদিকে গতকাল ৬ সেপ্টেম্বর শনিবার রাত পৌনে ৯টায় হাবিলদার মো. আনোয়ার হোসেন এর নেতৃত্বে কুমিল্লার চৌদ্দগ্রাম বিওপি‘র বদ্দেরখিল এলাকায় অভিযান চালিয়ে ৭২হাজার টাকা মূল্যমানের ৪৮ বোতল হুইস্কি আটক করা হয়।

এছাড়া একইদিন কুমিল্লার আমানগন্ডা বিওপি‘র চোপুয়া বাজার এলাকায় নায়েব সুবেদার মো. মোশারফ হোসেন এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ১টি ভারতীয় মোটর সাইকেল আটক করা হয়। এছাড়াও অন্যান্য বিওপি‘র দায়িত্বপূর্ণ এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে ৯৭ বোতল ভারতীয় হুইস্কি, ০৬ বোতল বিয়ার, ০৫ কেজি গাঁজা, ০৪ বোতল স্কাপ সিরাপ, ১৫ বোতল কোরেক্স সিরাপ, ৭৫ কেজি জিরা, ৪০ কেজি শিং মাছ, ১০ কেজি বাটা মাছ এবং ২৫২০ কেজি বাংলাদেশী আলু মালিক বিহীন অবস্থায় আটক করা হয়।

দুইদিনে আটককৃত মাদকদ্রব্য এবং মালামালের মোট আনুমানিক মূল্য ৭লক্ষ ৬৬হাজার ৯ শত টাকা। আটককৃত মাদকদ্রব্য কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও অন্যান্য মালামাল কাস্টমস অফিসে জমা করা হয়েছে।

(এইচকেজে/এএস/সেপ্টেম্বর ০৭, ২০১৪)