কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার শহরের কলাতলী এলাকার হোটেল মোটেল জোনের সী হোসাইন কটেজে রহিমা খাতুন (২২ ) নামের এক পর্যটক নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত নয়টায় সী হোসাইনের একটি কক্ষ থেকে ফ্যানের সঙ্গে গলায় ওড়না জড়ানো অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

রহিমা খাতুন গাজীপুর জেলার সদর উপজেলার মনিপুর এলাকার আব্দুর রহিমের কন্যা। এদিকে তার সাথে বেড়াতে আসা আমিনুল ইসলাম ( ২৫ ) নামের এক যুবককে ( বন্ধু ) পুলিশ হেফাজতে রাখা হয়েছে। সে গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার ঈশ্বরধা এলাকার আব্দু সামাদের ছেলে।

কক্সবাজার সদর থানার উপ পরিদর্শক ( এস আই ) সুনীল সূত্রধর জানিয়েছেন, ১৯ এপ্রিল আমিনুল ইসলাম ও রহিমা খাতুন স্বামী- স্ত্রী পরিচয়ে কলাতলী এলাকার সী হোসাইন কটেজের একটি কক্ষ ভাড়া নেয়। মঙ্গলবার বিকালে রহিমাকে কটেজের কক্ষে রেখে বাসের টিকেট সংগ্রহের জন্য বের হয় আমিনুল। সে কটেজ কক্ষে ফিরে এসে রুমের দরজা বন্ধ পায়। অনেকক্ষন সাড়া না পেলে কটেজ ম্যানেজারকে বিষয়টি জানান আমিনুল। পরবর্তীতে পুলিশ এসে দরজা খুলে ফ্যানের সাথে গলায় ওড়না জড়ানো অবস্থায় রহিমাকে দেখতে পায়। এ সময় রহিমাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। রহিমার মৃতদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরো জানিয়েছেন, কটেজ থেকে রহিমার সঙ্গে বেড়াতে আসা আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে আনা হয়। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে তারা স্বামী-স্ত্রীর পরিচয় দিলেও মূলত পরস্পর বন্ধু। এ ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(টিটি/এইচআর/এপ্রিল ২৩, ২০১৪)