নাটোর প্রতিনিধি : “আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে, এ জীবন পুর্ণ করো, এ জীবন পুর্ণ করো”/ যদি তোর ডাক শোনে কেউ না আসে, তবে একলা চলোরে” কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের কালজয়ী এসব গানের মধ্য দিয়ে শনিবার সন্ধ্যায় নাটোরে অনুষ্ঠিত হয় রবীন্দ্র সংগীত সন্ধ্যা।

নাটোরের রানী ভবানীর রাজ প্রাসাদ চত্বরের আনন্দ ভবনে ইন্দিরাগান্ধী সাংস্কৃতিক কেন্দ্র ঢাকা ও ভারতের সহকারী হাইকমিশন রাজশাহীর আয়োজনে এই রবীন্দ্র সংগীত সন্ধ্যায় গান গেয়ে শোনান ভারতের বিখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী শ্রমিতি রাজশ্রী ভট্রাচার্য। তাঁর গান শুনতে সন্ধ্যা হতে গভীর রাত অবধি ছিল মানুষের মিলন মেলা। শহরের বিশিষ্টজনরা প্রিয়জন তাদের স্বজনদের সাথে নিয়ে এসেছিলেন রবীন্দ্র গানের আসরে। আর শিল্পী শ্রমিতি রাজশ্রী ভট্রাচার্য গানের সাগরে ভাসিয়ে দেন স্বপ্নের বনলতা সেনের নাটোরকে। প্রিয় এই শিল্পী দুই দেশের জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান শেষ করেন। এসময় উপস্থিত সকলেই দাঁড়িয়ে দুই দেশের জাতীয় সংগীতকে সম্মান প্রর্দশন করেন। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিলেন নাটোর থেকে প্রকাশিত দৈনিক উত্তর বঙ্গবার্তা।

রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র অনুষ্ঠানের সুচনা করেন। এসময়উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোরের জেলা প্রশাসক মশিউর রহমান, পুলিশ সুপার বাসুদেব বনিক, জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খান, পিপি সিরাজুল ইসলাম, অতিরক্তি জেলা প্রশাসক তৌফিক মাহমুদ, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, দৈনিক উত্তর বঙ্গবার্তা পত্রিকার সম্পাদক এড এম মালেক শেখ,রাজনৈতিক ব্যক্তিত্ব শহিদুল ইসলাম বাচ্চু প্রমুখ।

(এমআর/এএস/সেপ্টেম্বর ০৭, ২০১৪)