সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের এনায়েতপুরে শিক্ষক লাঞ্চিতের ঘটনায় সড়ক অবরোধ ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে সিরাজগঞ্জ-এনায়েতপুর রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

রবিবার সকাল দশটায় শালিষী বেঠক বাতিল হওয়ার পর থেকে বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সিরাজগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী এ তথ্য নিশ্চিত করে জানান, শনিবার সকালে সিরাজগঞ্জের বেতিলে বাস স্টাফের হাতে শিক্ষক লাঞ্চিতের শনিবার বিকেলে শিক্ষার্থীরা সিরাজগঞ্জ-এনায়েতপুর সড়কে চলাচলকৃত চারটি বাস ভাংচুর করে বাস শ্রমিকদের মারপিট করে। এই বিষয়টি নিয়ে রবিবার সকাল দশটায় শালিসী বৈঠকে মিমাংসার কথা হয়েছিল। কিন্তু বৈঠকটি অনুষ্ঠিত না হওয়ায় এ ঘটনার প্রতিবাতে এবং ক্ষতিগ্রস্ত বাস ও শ্রমিকদের ক্ষতিপুরনের দাবীতে সিরাজগঞ্জ-এনায়েতপুর রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

তিনি আরো জানান, রবিবার বিকেলে এই পরিস্থিতি নিয়ে মালিক-শ্রমিক নেতাদের যৌথ বৈঠক হবে। সেই বৈঠকে সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনে জেলার সকল রুটে পরিবহন ঘর্মঘট আহ্বান করা হবে।

উল্লেখ্য, শনিবার সকালে তিথি এন্টারপ্রাইজের একটি বাসে স্কুলে যাবার পথে বাসের সুপারভাইজার কথা কাটাকাটির একপর্যায়ে বেতিল হাই স্কুলের শিক্ষক জয়নাল আবেদিনকে লাঞ্চিত করে।

এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২ ঘন্টা এনায়েতপুর-সিরাজগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিধিদের বিচারের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। পরে ওই সড়কে পুরনায় যানবাহন চলাচল শুরু হলে বিকেলে হঠাৎ শিক্ষার্থীরা বাস ভাংচুর করে।

(এসএস/এএস/সেপ্টেম্বর ০৭, ২০১৪)