মিলাদ হোসেন অপু, ভৈরব (কিশোরগঞ্জ) : বাংলাদেশ থেকে লিবিয়া হয়ে ইটালিতে পাঠানোর নাম করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মানব পাচারকারী চক্রের ৩ দালালকে আটক করা হয়েছে।

আটককৃত দালালরা হলো- নরসিংদী জেলার রায়পুরা উপজেলার রামনগরের মৃত হামিদ মিয়ার ছেলে মো. রানা মিয়া (৩০), কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার শম্ভুপুর রেলগেইট এলাকার মো. ইসমাইল মিয়ার ছেলে মো. সাইফ মিয়া (২৩), একই উপজেলার কালিকাপ্রসাদ এলাকার মৃত শাফী উদ্দিনের ছেলে মো. কামাল মিয়া (৬০)।

সোমবার র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প সদস্যরা ভৈরবের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের দালাল মো. রানা মিয়া (৩০), মো. সাইফ মিয়া (২৩) ও মো. কামাল মিয়া (৬০)কে আটক করেছে।

র‌্যাব সূত্রে জানা যায়, মানব পাচাকারীচক্রটি দীর্ঘদিন যাবৎ ইটালিতে উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত অসহায় বাংলাদেশীদের অবৈধভাবে নৌ-পথ এবং বিভিন্ন মাধ্যমে ৩ থেকে ৪ লক্ষ টাকার বিনিময়ে পাঠিয়ে আসছে। এছাড়াও অবৈধ অভিবাসীদের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের জিম্মি করে প্রতিনিয়ত ৬ থেকে ৭ লক্ষ টাকা মুক্তিপণ দাবী এবং শারীরিক নির্যাতন করে আসছে। এসব ঘটনার প্রেক্ষিতে ভূক্তভোগীদের আত্মীয়স্বজনরা ভৈরব থানাসহ বিভিন্ন থানায় মানবপাচার বিরোধী আইনে মামলা দায়ের করে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্প সদস্যরা অভিযানে নামে।

র‌্যাব-১৪, সিপিসি-৩, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের নেতৃত্বে আজ ২ আগস্ট সোমবার ভৈরবের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের ৩ দালালকে আটক করে।

(এম/এসপি/আগস্ট ০২, ২০২১)