জকিগঞ্জ প্রতিনিধি : নানা নাটকীয়তার পরে অবশেষে পৌরসভার মেয়রের দায়িত্ব পেলেন জকিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মালেক ফারুক। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব রেহানা ইয়াছমিন স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে তাকে এ ক্ষমতা প্রদান করা হয়।

পৌর মেয়র আনোয়ার হোসেন ২০ জুলাই মৃত্যু বরন করার পর দায়িত্ব পালন নিয়ে কাউন্সিলারদের মধ্যে দ্বিধা বিভক্ত সৃষ্টি হয়। গতকাল রবিবার স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪০(৩) উপধারা এবং পৌরসভা কার্য বিধিমালা ২০১২ এর বিধি অনুসারে পত্রের মাধ্যমে প্যানেল মেয়র আব্দুল মালেক ফারুককে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পৌর তহবিল পরিচালনাসহ দৈনন্দিন কার্যাদি পরিচালনা করার নির্দেশ প্রদান করা হয়।

উল্লেখ্য ২০১৩ সালের ৯ অক্টোবর মাসিক সমন্বয় সভায় ১০ জন কাউন্সিলর প্যানেল মেয়র আব্দুল মালেক ফারুকের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে রেজুলেশন করে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করেন। কিন্তু মন্ত্রনালয় থেকে কোন আদেশ না আসায় মেয়রের মৃত্যুর পর তা নিয়ে দেখা দেয় জটিলতা। ১০ জন কাউন্সিলর ৩০ জুলাই ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কমরুকে ভারপ্রাপ্ত মেয়র করে রেজুলেশন আকারে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করেন।

(এসপি/এটিআর/সেপ্টেম্বর ০৬, ২০১৪)