আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : প্রতিদিন বাড়ছে বরিশালে বিভাগের ছয় জেলায় করোনা রোগীর সংখ্যা। একইসাথে হাসপাতালে বাড়ছে ভিড়। এ কারণে বিভাগের জেলা ও উপজেলার হাসপাতালগুলোতে করোনা ওয়ার্ডে দেখা দিয়েছে শয্যা সংকট।

ফলে বিভাগের ছয় জেলার ৩৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নগরীর কালী বাড়ী রোডস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ২০টি করে মোট সাতশ’টি শয্যা করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া নগরীতে অবস্থিত বেসরকারি একটি হাসপাতালকে কোভিট-১৯ ডেডিগেটেট হাসপাতাল ঘোষণা করা হবে।

বুধবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগে কারোনা রোগীদের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এতে করে হাসপাতালগুলোতে শয্যা সংকট দেখা দিয়েছে। কোন কোন ক্ষেত্রে রোগীদের চিকিৎসা সেবাও ব্যহত হচ্ছে। ফলে বরিশাল বিভাগের ৩৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং নগরীর কালীবাড়ি রোডের মা ও শিশু কল্যাল কেন্দ্র মিলিয়ে নতুন সাতশ’টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়া শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও চারটি আইসিইউ বেড স্থাপন করা হয়েছে।

তিনি আরও জানান, মা ও শিশু কল্যান কেন্দ্রটি শুধুমাত্র করোনা আক্রান্ত নারী রোগীদের জন্য নির্ধারন করা হয়েছে। সেখানে দুইটি বেড গর্ভবতী নারীদের জন্য সংরক্ষিত থাকবে। এছাড়া নগরীর বেসরকারি হাসপাতালগুলো পরিদর্শন করে একটিকে কোভিড হাসপাতাল হিসেবে নির্ধারণ করা হবে।

(টিবি/এসপি/আগস্ট ০৪, ২০২১)