স্টাফ রিপোর্টার: রাজধানীর খিলগাঁওয়ে শান্তিপুরে শরীফুল ইসলাম সায়মনকে খুন করে ৪৮ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় একজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, রবিবার গভীর রাতে অভিযান চালিয়ে এক ব্যক্তিকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁওয়ের গোড়ান এলাকার শান্তিপুর স্কুলের পাশে গুলি করে ছিনতাইয়ের ঘটনায় নিহত হন শরীফ হোসেন সায়মন (২৯)। এ সময় তার বাবা ইসরাফিল হোসেন ইসরাইল (৬৫) গুলিবিদ্ধ হয়ে আহত হন।

অফিস থেকে ফেরার সময় বাসার কাছে নিজের গাড়ি থেকে নামার সময় ছিনতাইকারীরা গুলি করে তাদের কাছ থেকে ৪৮ লাখ টাকা ছিনিয়ে নেয়। এর পর গুলিবিদ্ধ অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সায়মনকে মৃত ঘোষণা করেন। ইসরাফিল বর্তমানে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় পরের দিন দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে খিলগাাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখকে প্রত্যাহার করে নেয় ডিএমপি।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ০৮, ২০১৪)