রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : গত ২৮ জুলাই  সাতক্ষীরার আশাশুনির গোদাড়া গ্রামের এক বাক প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণের অভিযোগে (১৪) থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার ধর্ষিতার বাবা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় এ মামলা দায়ের করেন। এ ঘটনায় র‌্যাব সদস্যরা মঙ্গলবার সুমন নামের এক যুবককে আটক করেছে।

ধর্ষণের শিকার কিশোরীর মা জানান, আশাশুনি উপজেলার লতাখালি গ্রামের সুমন নামের এক যুবক তার মেয়েকে রাস্তাঘাটে উত্যক্ত করতো। তার মেয়ে একই গ্রামে মামার নতুন বউ দেখার জন্য ২৮ জুলাই বুধবার সন্ধ্যা সাতটার দিকে বাড়ি থেকে বের হয়। প্রতিবেশী আলমগীরের বাড়িতে আসা শালখালি গ্রামের এক যুবক সুমনের সহযোগতিায় পথিমধ্যে অলিদের মুদি দোকানের পাশ থেকে তাকে ডেকে নিয়ে ইকরামুলের পরিত্যক্ত বাড়িতে নিয়ে যেয়ে ধর্ষণ করে। দু’ ঘণ্টা পর খুঁজতে বেরিয়ে তাকে পাওয়ার পর সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় পুলিশ ৩০ জুলাই সুমনকে আটক করেও ছেড়ে দেয়। র‌্যাব সদস্যরা মঙ্গলবার সুমনকে তার গ্রাম থেকে আটক করে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবীর জানান, বাক প্রতিবন্ধি কিশোরী ধর্ষণের ঘটনায় নির্যাতিতার মা বাদি হয়ে মঙ্গলবার থানায় একটি মামলা (৯নং)দায়ের করেছেন। র‌্যাব এর হাতে আটককৃত সুমনকে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/আগস্ট ০৪, ২০২১)