গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপায় রেজাউল বিশ্বাস (৩৫) নামে এক গরু চোরকে গ্রেফতার করেছে গলাচিপা থানা পুলিশ। বৃহস্পতিবার বিকালে পৌরসভার খেয়াঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়। রেজাউল বিশ্বাস উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগীর বলইবুনিয়া গ্রামের ছয়জদ্দিন বিশ্বাসের ছেলে।

এ ঘটনায় ওই দিন রাতেই রেজাউলসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে গলাচিপা থানায় মামলা হয়েছে। গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম জানান, গত মে মাসে গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের পক্ষিয়া গ্রাম থেকে এক ব্যক্তির ৩টি গরু চুরি হয়। তার মধ্যে একটি গরু ওই ব্যক্তি গত ২৭ জুলাই রেজাউলের বাড়িতে শনাক্ত করে। শনাক্তের পরই সুনির্দিষ্টভাবে প্রমাণিত হয় যে রেজাউল গরু চোর। এ সময় রেজাউলকে বাড়ি পাওয়া যায়নি। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে পুলিশ পৌরসভার খেয়াঘাট থেকে রেজাউলকে গ্রেফতার করে। ওই দিন রাতেই তার বিরুদ্ধে গলাচিপা থানায় মামলা হয়। রেজাউলের বাড়িতে চুরি হওয়া গরুটি শনাক্তের সময় তার বাড়ি থেকে আরও দুইটি চোরাই মহিষ উদ্ধার করা হয়েছে। পুলিশ মহিষ দুইটির মালিকের সন্ধান করছেন। মহিষের মালিক খুঁজে পাওয়া গেলে রেজাউলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে গলাচিপা থানার ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, শুক্রবার সকালে আসামী রেজাউলকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


(এসডি/এএস/আগস্ট ০৬, ২০২১)