কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলেজ ছাত্রীর দায়ের করা ধর্ষণ মামলায় পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিককে (২৫) গ্রেফতার করেছে পটুয়াখালী র‌্যাব সদস্যরা। 

রবিবার বেলা ১২টার দিকে পটুয়াখালী থেকে তাকে গ্রেফতারের পর সন্ধায় তাকে কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, রাঙ্গাবালী উপজেলার গোলবুনিয়া গ্রামের ওই কলেজ ছাত্রী গলাচিপা সরকারি কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে অধ্যায়নরত। প্রায় দেড় বছর আগে ফেসবুকের মাধ্যমে তার সাথে আবু বকর সিদ্দিকের পরিচয় হয়। এরপর বিভিন্ন সময় তাকে প্রেমের প্রস্তাব দিলেও ওই ছাত্রী তা এড়িয়ে যায়।

গত ২৬ জুলাই দুপুরে কৌশলে ওই ছাত্রীকে তার বাবা-মায়ের সাথে পরিচয় করিয়ে দেবে বলে কলাপাড়ার পাঁচজুনিয়া গ্রামের বাড়িতে নিয়ে আসে আবু বকর সিদ্দিক। এ সময় বাসায় কেউ না থাকায় ছাত্রীকে তার ইচ্ছের বিরুদ্ধে ঘরে নিয়ে ধর্ষন কর সে। একপর্যায় বাবা মাকে ডেকে আনার কথা বলে সটকে পড়ে।

দুপুরে আবু বকর সিদ্দিকের বাবা- মা ও বোন বাসায় আসলে ওই ছাত্রী তাদের সব খুলে বলে। কিন্তু তারা বিশ্বাস না করে তার সাথে খারাপ আচরন করে। সবার সামনে বসে ছাত্রীটি একাধিকবার মোবাইলে ফোনে আবু বকর সিদ্দিকের সাথে কথা বলেলেও তাকে সে চিনতে অস্বীকার করে। তাই বাধ্য হয়ে পুলিশের সহায়তা চেয়ে ৯৯৯ এ কল করে ওই ছাত্রী।

খবর পেয়ে ওই রাতেই আবু বকর সিদ্দিকের বাসা থেকে পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করলেও গ্রেফতার করতে পারেনি আবু বকরকে। এ ঘটনায় পরদিন (২৭ জুলাই) ওই ছাত্রী বাদী হয়ে আবু বকর সিদ্দিককে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কলাপাড়া থানায় মামলা দায়ের করে ( মামলা নং ২১)।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, র‌্যাব সদস্যরা আবু বকর সিদ্দিককে ধর্ষন মামলায় পলাতক আসামী হিসেবে আজ গ্রেফতার করে। সন্ধায় তাকে থানায় হস্তান্তর করে। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে বলে জানান।

(এমকে/এসপি/আগস্ট ০৮, ২০২১)