রংপুর প্রতিনিধি : রংপুর বিভাগীয় প্রশাসনের সঙ্গে ফলপ্রসু আলোচনার পর সোমবার বিকেল ৪টায় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও রংপুর বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যৌথভাবে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও বিভাগীয় সড়ক শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এম এ মজিদ অপেক্ষমাণ সাংবাদিকদের জানান, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক ফলপ্রসু হওয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

ধর্মঘট প্রত্যাহারের জন্য সোমবার দুপুর আড়াইটায় রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রংপুর মোটর মালিক সমিতি, রংপুর মোটর শ্রমিক ইউনিয়ন ও প্রশাসনের রুদ্ধদ্বার বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখত।

বৈঠকে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবীর, জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ, পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএমসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভাগীয় কমিশনারের একান্ত সচিব মো. আবু নাসার উদ্দিন পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

অবৈধ টোল আদায়কে কেন্দ্র করে রবিবার রাত ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত পুলিশ, মোটর শ্রমিক ও মালিক পক্ষের লোকজনের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। সংঘর্ষে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থিত মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে হামলা, ভাঙচুর, মোটরসাইকেলে আগুন দেওয়াসহ পুলিশ ও মোটর মালিক সমিতির ভাড়াটিয়া সন্ত্রাসী কর্তৃক তাণ্ডব চালানো হয়। আহত হন চার পুলিশ সদস্যসহ অন্তত ৪০ শ্রমিক।

মোটর শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে এবং দায়ীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সোমবার সকাল ৬টা থেকে রংপুরসহ দেশের উত্তরের ১৬ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও রংপুর বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।


(ওএস/এটিআর/সেপ্টেম্বর ০৮, ২০১৪)