মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিগত বারো বছর এত নিপীড়ন নির্যাতনের পরও এই সময়ে প্রায় তিন কোটি মানুষের ঘরে খাবার সামগ্রী পৌঁছিয়েছে বিএনপি। বিএনপি মানুষের দল,বিএনপি যে মানুষের পাশে থাকে এটা প্রমাণ। 

বিএনপি সরকারের সাবেক মন্ত্রী ও দলটির প্রভাবশালী এই নেতা বলেন,সরকারি হাসপাতাল থেকে আমরা যে খবর পেয়েছি, করোনা রোগীদের একমাত্র প্যারাসিটামল আর স্ট্যাবল জাতীয় ঔষধ ছাড়া আর কিছু দেয়া হয় না।

তিনি বলেন, করোনকালীন সময়ে এবার আমরা এই প্রক্রিয়াটা অন্যভাবে করছি। সেটা হলো মানুষকে ঔষধ দিয়ে সেবা করা। বিশেষ করে গরীব মানুষের করোনা রোগ হলে তাদের চিকিৎসা করার কোন উপায় থাকে না। সেজন্য বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির উদ্যোগে মৌলভীবাজারে করোনা হেল্প সেন্টার খোলা হয়েছে। এই হেল্প সেন্টারের মাধ্যমে ঔষধ বিতরণের পাশাপাশি খাদ্য বিতরণ করা হচ্ছে। এটি খুবই প্রশংসনীয়।

সোমবার (৯ আগস্ট) দুপুরে মৌলভীবাজারের বাহারমর্দান গ্রামে প্রয়াত অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের বাড়িতে করোনকালীন সময়ে কর্মহীন, গরীব ও দুস্থ্যদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ডা: এ. জেড. এম জাহিদ হোসেন বলেন, করোনার গণটিকাদান নিয়ে সরকার ও সরকারী দল সত্যিকার অর্থে দেশে নাটক সৃষ্টি করেছে। টিকা কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় করোনার টিকা বরাদ্দ কম দিয়ে হাজার হাজার মানুষ জড়ো করছে। সেখানে মানুষ টিকা না পেয়ে ফেরত যাচ্ছে।

তিনি বলেন, এরই মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারাদেশের ন্যায় মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার চালু করা হয়েছে। সেখানে করোনা রোগীদের মাঝে অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন ধরণের ঔষধ সামগ্রী বিতরণ করা হচ্ছে,এ্যাম্বুলেন্স সেবাও দেয়া হচ্ছে।

মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম. নাসের রহমান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি বদরুল আলম,প্রথম যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম,জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক মো. ইদ্রিছ আলী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মমসাদ আহমদ, সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ,প্রথম যুগ্ম সম্পাদক সরোয়ার মজুমদার ইমন, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধরণ সম্পাদক জিএম মুক্তাদির রাজু প্রমুখ।

অনুষ্ঠানে কর্মহীন, গরীব ও দুস্থ্য ছয় শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, পেয়াজ, আটা, তেল, আলু, সাবানসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

(একে/এসপি/আগস্ট ০৯, ২০২১)