রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সোমবার সকালে দুটি ইট চুরির অপবাদ দিয়ে এক গৃহবধুকে গাছে বেঁধে নির্যাতন ও চুল কেঁটে দেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে সাতক্ষীরার কলারোয়া থানায় নির্যাতিতা ওই গৃহবধু বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। 

হতদরিদ্র ওই গৃহবধূর নাম রাশিদা বেগম (৪৫)। তিনি দেয়াড়া ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের ইব্রাহিম গাজীর স্ত্রী।
জানা গেছে, গত ৮ আগস্ট রাত ১০টার দিকে পাকুড়িয়া গ্রামের ভ্যানচালক নেদু প্রতিবেশী রাশিদা বেগমকে দুটি ইট চুরির অভিযোগ দেয়। পরদিন ৯ আগষ্ট রাশিদা বেগমকে বাড়ি থেকে ধরে এনে নেদু, তার স্ত্রী, পত্রবধুসহ পরিবারের সদস্যরা গাছের সঙ্গে বেঁধে বিবস্ত্র করে মারপিট করে ও চুল কেঁটে ছেড়ে দেয়।

খোরদো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাশিদা বেগমের প্রতিবেশী আব্দুল মান্নান জানান, নেদু ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করছে রাশিদা বেগম ইট চুরি করেছে। এরপর রাশিদাকে ধরে নিয়ে বাড়ির মহিলারা মধ্যযুগীয় কায়দায় বেঁধে চুল কেঁটে দিয়েছে। চরম অন্যায় করেছে তারা। তার কাছে এলে থানায় অভিযোগ দিতে পরামর্শ দেওয়া হয়।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, এ ঘটনায় মঙ্গলবার (১০ আগষ্ট) রাতে রাশিদা বেগম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(আরকে/এসপি/আগস্ট ১১, ২০২১)