ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবির খান'কে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১১ টায় পৌর এলাকার পালবাড়ি সড়কে কাউন্সিলর কুদ্দুস হাওলাদারের বাসার সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সুত্রপাত ঘটে রাত ৯ টায়। বন্ধুদের নিয়ে শুক্রবার পেয়ারা বাগানে পিকনিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো কাউন্সিলর হুমায়ুনের ছেলে আবিদ খান (১৭)। এ নিয়ে কথা কাটাকাটি হয় কিশোর বয়সী আরেকটি গ্রুপের সাথে। সেই গ্রুপটি কাউন্সিলর হুমায়ুন কবিরের ছেলেকে পিটিয়ে আহত করে। এ নিয়ে দুপক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে কাউন্সিলর হুমায়ুন কবিরের পালবাড়ির বাসায় হামলা চালিয়ে তার স্ত্রী রুমা বেগমকেও আহত করা হয়। খবর পেয়ে রাত ১১ টার দিকে অতুল মাঝির খেয়া পার হয়ে বাসায় আসার পথে দুর্বৃত্তরা হুমায়ুনের উপর আকস্মিক হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে তার বাম হাতের কব্জি দু'ভাগ হয়ে যায়। আহত কাউন্সিলর হুমায়ুন কবির খানকে চিকিৎসার জন্য ঝালকাঠি থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বরিশাল থেকে রাত দেড়টায় দিকে সেখান থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করা হয়েছে। হুমায়ুনের পরিবারের দাবি ৪ নং ওয়ার্ডের ইদ্রিস শরীফ, ইলিয়াস শরীফ ও জামাল শরীফসহ ২০/২৫ জন লোক এ হামলা চালিয়েছে। পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে কাউন্সিলর ও তার পবিরারের সদস্যদের। সেইসাথে ভাংচুর চালানো হয়েছে বাসায়।

এ বিষয়ে জামাল শরীফ বলেন, ঘটনার সময় তিনি তার বরিশালের বাসায় অবস্থান করছিলেন, সেখানে থেকে তিনি ঘটনা শুনেছেন। অন্যরাও বলছেন এঘটনার তারা জড়িত নয়। ৪নং ওয়ার্ড কাউন্সিলর কামাল শরীফ বলেন, এলাকায় যত দূর্ঘটনা হয় সব ঘটনার সাথে হুমায়ুন কবির অনুসারীরা আমাকে এবং আমার ভাইদেরকে দোষারোপ করে আসছে। কাউন্সিলর হিসেবে আমার কাজে বাঁধাগ্রস্থ করাই তাদের প্রধান উদ্দেশ্য। হুমায়ুন কবিরকে কুপিয়ে আহত করার ঘটনা মোটেই কাম্য নয়। এধরনের ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করে বিচারের আওতায় আনার দাবি করেন কাউন্সিলর কামাল শরিফ।

ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ খলিলুর রহমান বলেন, ঘটনা ঘটেছে। কিন্তু কারা ঘটিয়েছে তার কোনো প্রমান এখনো পাইনি। অজ্ঞাত দুবৃত্তরা এই হামলা চালিয়েছে। থানায় এখনো কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তবে এ মুহুর্তে পালবাড়ি এলাকায় সহিংসতা এড়িয়ে শান্তি বজায় রাখতে পুলিশি টহল জোড়দার করা হয়েছে।

(এএইচএস/এএস/আগস্ট ১৩, ২০২১)