জামালপুর প্রতিনিধি : জামালপুরে জমি নিয়ে বিরোধে আদালতে মামলা করায় বাদীর পরিবারের ওপর প্রতিপক্ষের হামলা ও মারধরে ৩ জন আহত হয়েছেন। সেই সঙ্গে মামলা তুলে নিতে প্রতিপক্ষের হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন বাদীর পরিবারের লোকজন।

আহতরা হলেন, জামালপুর পৌরসভার মাইনপুর গ্রামের মৃত মনির উদ্দিনের স্ত্রী খুকি বেগম (৬৩), মেয়ে ইতি আক্তার (২৮) ও নাতি সিহাব (১২)। আহতদের মধ্যে দুজন জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

খুকি বেগম অভিযোগ করেন, আমার স্বামী মারা যাবার পর বিষ্ণুপুর মৌজায় ৪২ শতাংশ জমি ওয়ারিশদের মধ্যে ঘরোয়াভাবে বন্টন করে দিয়ে ভোগদখল করে আসছি। এতে আমার এক ছেলে মো. খোকনকে চৌহদ্দির পশ্চিমাংশে জমি বুঝিয়ে দেই। সেখান থেকে ৬.৬ শতাংশ জমি কিনে নেয় প্রতিবেশী মৃত কেনা মন্ডলের ছেলে মো. হানিফ মাস্টার। সেখানে তিনি চাষাবাদ করছেন।

একপর্যায়ে তিনি চৌহদ্দির মধ্যাংশে জমি দাবি করেন। আমরা তা দিতে অসম্মতি জানালে গত ২১ জুন সকালে হানিফ মাস্টার (৪৮), তার স্ত্রী আকলিমা বেগম (৩৮), ছেলে সৌরভ (২৬) সহ তাদের সঙ্গীরা দেশীয় অস্ত্র সহযোগে আমাদের ওপর হামলা করেন। সেই সঙ্গে আমাদের রোপিত পাটক্ষেত নষ্ট করেন। এ ঘটনায় আমার ছেলে মো. মোরশেদ রহমান বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে ২৪ জুন আদালতে ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের করে। পিটিশন মোকাদ্দমা নং ২২৯/২১। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

এ ঘটনার জের ধরে মামলা তুলে নিতে প্রতিপক্ষরা হুমকিসহ নানা ভয়ভীতি দেখাচ্ছেন। প্রতিনিয়ত অকথ্য ভাষায় গালিগালাজের প্রতিবাদ করলে ১২ আগস্ট ফের আমাদের ওপর হামলা চালিয়ে মারধর করেন তারা। এতে আমি, আমার মেয়ে ইতি আক্তার ও নাতি সিহাব আহত হই। সিহাবকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং আমি ও আমার মেয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

(আরআর/এসপি/আগস্ট ১৪, ২০২১)