মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি বিএনপি নেতা আব্দুল মুকিত নিজ বাড়িতে ফেরার পথে গাড়িতে হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

গত বৃহস্পতিবার (১২ আগষ্ঠ) রাত সাড়ে ৯টার দিকে শহরের সমশেরনগর সড়কের আনার ফার্মেসী থেকে নিজ বাড়িতে ফেরার পথে সদর উপজেলার ছড়ারপাড় এলাকায় পৌছলে তাঁর গাড়ির সামনে থাকা মোটর সাইকেল থেকে অজ্ঞাত এক ব্যক্তি পাথর দিয়ে ঢিল ছুড়ে গাড়িতে হামলা চালায়। এ সময় গাড়িতে থাকা বিএনপি নেতা আব্দুল মুকিত ও তাঁর গাড়ি চালক হামলা থেকে রক্ষা পেলেও পাথরের আঘাতে তাঁর ব্যবহৃত টয়োটা কোম্পানীর ঢাকা-মেট্রো গ-২৩৯১৩৬ নাম্বারের গাড়িটির সামনের গ্লাস ভেঙ্গে যায়।

বিএনপি নেতা আব্দুল মুকিত জানান,হামলাকারীদের মাথায় হেলমেট থাকায় তাদের পরিচয় তাৎক্ষণিক চিহ্নিত করা যায়নি। এঘটনায় তিনি মৌলভীবাজার মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন বলেও জানান। তবে কী কারনে এই হামলা তা তিনি নিশ্চিত নয়।

মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা (এসআই) মনির হোসেন জানান,এবিষয়ে পাওয়া অভিযোগ তদন্ত করা হচ্ছে।

এদিকে শনিবার দুপুরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান ঘটনার নিন্দা জানিয়ে গণমাধ্যমে প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়েছেন। প্রেসবিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন,জেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মুকিত ব্যবসায়ী কাজ শেষে শহরের সমশেরনগর সড়কের আনার ফার্মেসী থেকে গত বৃহস্পতিবার বাড়ি যাওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ছড়ারপাড় এলাকায় পৌছামাত্র সামন দিক থেকে আসা একটি মোটর সাইকেলে দুই জন অজ্ঞাত ব্যক্তির মধ্যে পেছনে থাকা ব্যক্তি প্রাণে হত্যার উদ্দেশ্যে বড় পাথর দিয়ে তাঁকে লক্ষ্য করে স্বজোরে ঢিল নিক্ষেপ করলে ঢিলটি তার গাড়ির সামনের গ্লাসে পড়ে গ্লাসটি ভেঙ্গে যায়। এসময় তিনিসহ তার ড্রাইভার প্রাণে রক্ষা পান। এঘটনায় জেলা বিএনপির পক্ষ থেকে নিন্দা জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন পূর্বক বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিও জানান ভিপি মিজান।

(একে/এসপি/আগস্ট ১৪, ২০২১)