শেরপুর প্রতিনিধি : শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক কৃষক খুন হয়েছে। ২৩ এপ্রিল বুধবার সকাল সাড়ে সাতটার দিকে নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের উজান গাঙপাড় গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম ছুরিমামুদ (৬০)। এ খুনের ঘটনায় তাৎক্ষনিক অভিযান চালিয়ে পুলিশ স্থানীয় এলাকাবাসীর সহায়তায় আব্দুল বারিক (৪৫) ও তার স্ত্রী নাজমা বেগমকে (৩০) গ্রেপ্তার করেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার উজান গাঙপাড় গ্রামের ছুরিমামুদের সাথে প্রতিবেশী আব্দুল বারিকের ৮২ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। নিজের দখলে থাকা ওই বিরোধপূর্ণ জমিতে বোরো ধান কাটার জন্য বুধবার সকালে ছুরিমামুদ শ্রমিক নামায়। এতে ক্ষিপ্ত হয়ে আব্দুল বারিক। বাড়ীর পাশের দোকান থেকে সকাল সাড়ে ৭টার দিকে ছুরিমামুদ ধান কাটা শ্রমিকদের জন্য বিড়ি কিনে ফেরার পথে আব্দুল বারিক ও তার স্ত্রী নাজমা তাকে পথিমধ্যে একা পেয়ে ধারালো ছুরি ও রামদা নিয়ে আক্রমন করে। এতে উপর্যুপুরি ছুরিকাঘাতে ছুরিমামুদ ঘটনাস্থলেই মারা যায়। পরে ঘাতক স্বামী-স্ত্রী খুনের ঘটনা চাপা দিতে প্রায় আধা কিলোমিটার দূরে মালিঝি নদীর পাড়ে নিয়ে ছুরিমামুদের লাশ ফেলে রাখে। কিন্তু বিধি বাম। এ সময় কয়েকজন এলাকাবাসী নদীর পাড়ে লাশ ফেলে রাখার সময় দেখে ফেলায় পুলিশে খবর দিয়ে তাদের ধাওয়া করে। পরে পুলিশ এলাকাবাসীর সহায়তায় স্থানীয় রজব আলীর বাড়ী থেকে রক্তমাখা ছুরি ও রামদা সহ ঘাতক আব্দুল বারিক ও স্ত্রী নাজমা বেগমকে গ্রেপ্তার করে।

নালিতাবাড়ী থানার ওসি মনিরুল ইসলাম খুনের সত্যতা নিশ্চিত করে বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এ হত্যাকান্ড ঘটেছে। রক্তমাখা ছুরি ও রামদা সহ ঘাতক আব্দুল বারিক ও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। নিহত ছুরিমামুদের লাশ উদ্দার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা রেকর্ড করা হয়েছে।

(এসএস/এইচআর/এপ্রিল ২৩, ২০১৪)