মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : দেশব্যাপী করোনা সংক্রমণের উর্ধ্বগতি থাকায় বড় ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই খাদ্য বিতরণ, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির মধ্যেদিয়ে মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

রবিবার (১৫ আগস্ট) সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ’র মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এদিন সকাল ৯ টার দিকে দলীয় নেতাদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ এমপি, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া,জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, প্রেসক্লাব সভাপতি এম এ সালাম, ইমজার সভাপতি এড. রাধা পদ দেব সজল, জেলা যুবলীগ সাধারন সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমনসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনের নেতা কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু ম্যুরালে। পাশাপাশি শ্রদ্ধা জানান, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সমূহ।

এসময় গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় ১৯৭৫ সালের ১৫ আগষ্ঠ ঘাতকদের নির্মম গুলিতে নিহত স্বাধীনতার মহান স্থপতি, বাঙালী জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যন্য সদস্যদের।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজের ছিন্নমূল পথ শিশুদের মধ্যে মৌলভীবাজার পৌরসভার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। দুপুরে মৌলভীবাজার পৌরসভার মেয়র চত্তরে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মিসবাহুর রহমান, পৌরসভার মেয়র ফজলুর রহমানসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।

(একে/এসপি/আগস্ট ১৫, ২০২১)