মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে  চাঁদাবাজির মামলায় এক অনলাইন পত্রিকার সম্পাদককে  গ্রেফতার করেছে পুলিশ । এ মামলার অপর আসামী উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পলাতক রয়েছেন।

সোমবার (১৬ অগাস্ট) প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প -২ এর উপকারভোগীদের কাছে চাদা দাবি ও মারধোরের অভিযোগে দায়ের করা মামলায় স্থানীয় ফেসবুকভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল মাগুরা সংবাদের সম্পাদক আশরাফুল আলম সাগর ও উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহকে আসামী করে ওবাদুর রহমান নামের এক ব্যক্তি থানায় মামলা করেন। মামলার বাদী আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা।

মামলার এজাহার থেকে জানা গেছে, মহম্মদপুর উপজেলা সদরে মধুমতি নদীর পূর্বপাড়ে জাঙ্গালিয়া গ্রামে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় সম্প্রতি ১৩ টি ভূমিহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়। গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে সাগর ও আবদুল্লাহ আশ্রয়ন প্রকল্পের বসতিদের বাড়িতে যান।

তাঁরা দুই জন পরিবার প্রতি দশ হাজার টাকা দাবি করেন। একটি ফরমে স্বাক্ষর নিয়ে প্রধানমন্ত্রীর দফতর থেকে আরও ভালো ঘর পাইয়ে দেবেন বলে প্রলোভোন দেন। টাকা দিতে রাজি না হওয়ায় তাঁরা আশ্রয়নের বসতি লোকজনের সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে ওবায়দুর নামের এক ব্যক্তিকে মারধোর করেন। এসময় লোকজন জড়ো হয়ে ধাওয়া করে সাগরকে আটকে রাখে ও আবদুল্লাহ পালিয়ে যান।

সোমবার বিকেল ৩ টায় সাগর মাগুরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো.হাসিবুল হাসানের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাগর নিজেকে ফেসবুকভিত্তিক মাগুরা সংবাদ নামের স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও একটি মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান বলে দাবি করেন।

সহম্মদপুর উপজেলা শ্রমিক লীগের সভাপতি হানিফ শেখ বলেন, আবদুল্লাহ সংগঠনের সাধারণ সম্পাদক। তিন বছরের কমিটির মেয়াদ শেষে এক বছর পার হয়ে গেছে। কেউ অপরাধ করলে দায় তাঁর নিজের সংগঠনের নয় বলে তিনি জানান।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন জানান, গত রাতে আশ্রায়ন প্রকল্পের সুবিধারোগীদের হাতে আটক সাগরকে উদ্ধার করে থানায় আনা হয়। আজ মামলার পর তাঁকে জেল হাজতে পাঠানো হয়েছে। আরেক আসামী আবদুল্লাহ ঘটনার পর থেকে পলাতক আছেন। পুলিশ অভিযুক্ত সাগরের কাছ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর দফতরের ভুয়া ফরম ও আবেদনের কাগজপত্র জব্দ করা হযেছে। এ ঘটনায় তদন্ত চলছে।

(এম/এসপি/আগস্ট ১৬, ২০২১)