বরিশাল প্রতিনিধি : মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সরকার বিরোধীদের অবস্থা নাজুক, আন্দোলনের মত কোন ইস্যু তাদের হাতে নেই। তারা সরকারের কিছুই করতে পারবে না। জনগণ সুখে আছে , তাদের ভাগ্যের উন্নয়ন হচ্ছে বলে কোন ক্রমেই সুফল থেকে আন্দোলনে গিয়ে ক্ষতিগ্রস্ত হবে না।

মঙ্গলবার সকাল সোয়া আটটায় বরিশাল ইলিশ ভবনে জেলা মৎস্য আড়ৎদার এসোসিয়েশন ও মৎস্য শ্রমিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, তিনি নিজে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ শুনেছেন। তাই একে খন্দকারের যদি কোন বিভ্রান্তি না হয়ে থাকে তাহলে নিঃসন্দেহে কোন গোষ্ঠির প্ররোচনায় এসব লিখেছেন সময়টাকে বির্তকিত করার জন্য। এর কোন ঐতিহাহিসক সত্যতা নেই। কারণ বঙ্গবন্ধু ভাষণ শেষ করেছিলেন জয় বাংলা দিয়ে।

জেলা মৎস্য আড়ৎদার এসাসিয়েশনের সভাপতি অজিত কান্তি দাসের সভাপতিত্বে আড়ৎদার ও শ্রমিকদের পক্ষ থেকে সাগরে ডাকাতের উপদ্রব রোধে কার্যকর পদক্ষে নেওয়ার দাবী করেন। এছাড়াও অবৈধ পথে ইলিশ পাচার রোধে পুনরায় রপ্তানীর পদক্ষেপ নিতে বলেন। এসময় মন্ত্রী উত্থাপিত দাবীর বিষয়ে প্রধান মন্ত্রীর কাছে পেশ করে ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আফজালুল করিম, মৎস্য বিভাগের উপ পরিচালক ড. একএম আমিনুল হক,ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন সরদার, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ তালুকদার, মৎস্য শ্রমিকের সাধারণ সম্পাদক মো. আশ্রাবসহ অন্যরা।

(বিএস/এইচআর/সেপ্টেম্বর ০৯, ২০১৪)