মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে শুভসংঘের উদ্যোগে মঙ্গলবার দুপুরে একজন অসহায় মাকে সেলাই মেশিন দেয়া হয়েছে। 

মাদারীপুর শহরের ২নং শকুনী এলাকার শুভসংঘের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সেলাই মেশিন বিতরণে সহযোগিতা করেন স্বেচ্ছাসেবি সংগঠন নকশি কাথা ও ফ্রেন্ডস অভ নেচার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী।

প্রধান অতিথি ছিলেন মাদারীপুর পল্লী উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মো. এমদাদুল হক। বিশেষ অতিথি ছিলেন বিডি ক্লিনের মাদারীপুরের সম্বনয়কারী আমিনুল ইসলাম সোহান। আরো ছিলেন শুভসংঘের কেএম জুবায়ের হোসেন জাহিদ, শামিম হোসেন নিলয়, সিয়াম হাওলাদার, সুবর্ণা আক্তার প্রমুখ।

নাম না প্রকাশের শর্তে মাদারীপুর শুভসংঘের উপদেষ্টা লন্ডন প্রবাসী ও ঢাকায় বসবাসরত মাদারীপুরের মেয়ে সমাজসেবক এর সহযোগিতায় মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের মস্তফাপুর পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকার ঐ অসহায় মাকে একটি সেলাই মেশিন ও তার ৯ মাস বয়সের ছেলের জন্য দুধ কিনতে অর্থ দেয়া হয়।

এ সময় ঐ মা বলেন, আগুনে আমার সারা শরীর পুড়ে গেছে। ৯ মাস বছরের ছেলেকে বুকের দুধ খাওয়াতে পারিনা। মানুষের কাছে হাত পেতে যা পাই তা দিয়ে খুব কষ্টে দিন কাটাতে হয়। আমি সেলাই এর কাজ জানি। কিন্তু একটি মেশিনের জন্য আয় করতে পারিনি। এখন আমি ঘরে বসে সেলাই মেশিনের মাধ্যমে রোজগার করতে পারবো। এজন্য শুভসংঘ ও লন্ডনের ঐ ভাই ও ঢাকার বোনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

(এ/এসপি/আগস্ট ১৭, ২০২১)