রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে ৭২২ কোটি টাকার শেখ হাসিনা নকশিপল্লী প্রকল্প দ্রুত বাস্তবায়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এটির আয়োজক ছিল হস্তশিল্প ব্যবসায়ী সমিতি।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে শহরের কম্পপুর মোড়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে জামালপুর হস্তশিল্প ব্যবসায়ী সমিতির আহ্বায়ক বিজন কুমার চন্দের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি।

বিশেষ অতিথির বক্তব্য দেন জামালপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ আব্দুল মান্নান, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান শাহ্ আলম, জেলা প্রশাসক মুর্শেদা জামান ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।

বক্তারা বলেন, শেখ হাসিনা নকশিপল্লী প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন হলে এই অঞ্চলের মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। এখানে তৈরি করা হবে নকশি উদ্যোক্তা। হস্তশিল্প, কারুশিল্প, কুটিরশিল্প, তাঁতিদের প্রশিক্ষণ দিয়ে তাদের দারিদ্র্য বিমোচনে সাহায্য করবে এই পল্লী। সেই সঙ্গে হবে নকশি শিল্পের টেকসই উন্নয়নের কাজ।

মতবিনিময় সভায় জামালপুর পৌর মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ মার্চ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

(আরআর/এসপি/আগস্ট ১৭, ২০২১)