চুয়াডাঙ্গা প্রতিনিধি : জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি (জাপা) সংসদ থেকে প্রদত্যাগ করলে সংবিধান মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী।

আজ মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অগ্রগতি পর্যবেক্ষণ উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টি পদত্যাগ করলে দেশে কোনো সাংবিধানিক সংকট দেখা দেবে কিনা ও বাংলাদেশে আগাম মধ্যবর্তী নির্বাচনের সম্ভবনা রয়েছে কিনা এসময় এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সংবিধানের ৬৫,৭৩, ১২৩ ও ১৪৮ ধারায় স্পষ্ট করে বলা রয়েছে যে এমন সংকট দেখা দিলে কিভাবে নির্বাচন হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন। এসময় খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মজিবর রহমান, চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, পুলিশ সুপার রশীদুল হাসানসহ জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভা শেষে চুয়াডাঙ্গার নবনির্মিত সার্ভার স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নির্বাচন কমিশনার। দুপুরে তিনি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।

(ওএস/এটিঅার/সেপ্টেম্বর ০৯, ২০১৪)